Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ১০০ টন খেজুর জব্দ

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রায় একশ মেট্রিক টন মেয়াদোত্তীর্ণ, পচা ও নিম্নমানের খেজুর জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল (সোমবার) নগরীর রেয়াজুদ্দিন বাজারের একটি হিমাগারে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান। টিএটিসি কোল্ড স্টোরেজ নামের ওই হিমাগারে অভিযানে ‘কেএএস’, ‘আল বারাকা’ ব্রান্ড ছাড়াও বস্তাভর্তি ‘ভেজা’ খেজুরের মান, মেয়াদ ইত্যাদি দেখেন ম্যাজিস্ট্রেট।
অভিযান শেষে তিনি জানান, হিমাগারে বিক্রির উদ্দেশ্যে মজুদ করে রাখা আনুমানিক ১০০ টন নিম্নমানের পচা খেজুর জব্দ করা হয়েছে। ৩০-৩৫ কেজি ওজনের প্রায় তিন হাজার বস্তায় ওই খেজুর সংরক্ষণ করা হচ্ছিল। রোজাদারদের ইফতারের অত্যাবশ্যকীয় উপকরণ খেজুর। তাই রমজানে এর কদর ও দাম দুটোই বেড়ে যায়। এ সময় নিম্নমানের মেয়াদোত্তীর্ণ খেজুরে বাজার সয়লাব হয়ে যায়। হিমাগার থেকে প্রথমে খেজুর ফলমÐির পাইকারি বাজারে যায়, সেখান থেকে খুচরা বাজারে যায়। গত বছরও রোজার আগে নগরীর কয়েকটি গুদামে অভিযান চালিয়ে শত শত টন পচা খেজুর উদ্ধার করেছিল ভ্রাম্যমান আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ১০০ টন খেজুর জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ