Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তেজনাকর ম্যাচে হারলো বাংলাদেশ

আইসিসি বিশ্বকাপ ২০১৯

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৯, ১২:০৪ পিএম | আপডেট : ১১:৩৭ এএম, ৬ জুন, ২০১৯

ম্যাচের শেষের দিকে টানটান উত্তেজনা বিরাজ করেছে। যে কোন দিকে হেলে যেতে পারতো ম্যাচের ফলাফল। কিন্তু শেষ পর্যন্ত লোয়ার অর্ডার ব্যাটসম্যান মিচেল স্যান্টনারের অপরাজিত ১৭ রানের সুবাদে ২ উইকেটে ম্যাচ জিতে নেয় কিউইরা।

অথচ যখন উইলিয়ামসন ও টেইলর ব্যাটিং করছিলেন, তখন কেউ কি ভেবেছেন ম্যাচের ফল এমন হতে পারে? অথবা ম্যাচে বাংলাদেশেরও জেতার সম্ভাবনা তৈরি হতে পারে? না, কেউই সেই স্বপ্ন দেখতে পারেনি। কিন্তু স্বপ্ন দেখতে ভুল করেনি সাকিব-মিরাজ-মোসাদ্দেক-সাইফউদ্দিনরা। কি অসাধারন একটি ম্যাচ উপহার দিলো টাইগাররা। বিশ্বকাপে অন্য দল নিশ্চয়ই এই খেলা দেখেছে এবং তারা বাংলাদেশকে নিয়ে নতুনভাবে ভাবতে শুরু করেছে ইতিমধ্যেই। ম্যাচে কিছু ভুল-ত্রুটি অবশ্যই ছিলো। কাঠগড়ায় উঠতে পারেন মুশফিক রহিম। কিন্তু এই ম্যাচ হেরে আত্মবিশ্বাস মোটেও কমেনি, বরং বেড়েছে। যা পরবর্তী ম্যাচে কাজে দিবে নিশ্চয়ই।

মাশরাফি ম্যাচের পর বললেন, ‘ম্যাচে ২০-৩০ রান কম হয়েছে।’ বাংলাদেশ যদি আর ২০-৩০ রান বেশি করতে পাতো তাহলে হয়তো ভিন্নফল দেখা যেত।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২৪৮/৮ (৪৭.১ ওভার) (গাপটিল ২৫, মুনরো ২৪, উইলিয়ামসন ৪০, টেইলর ৮২, লাথাম ০, নিসাম ২৫, গ্রান্ডহোম ১৫, স্যান্টনার ১৭*, হেনরি ৬, ফার্গুসন ৪*; মাশরাফি ৩২/০, মিরাজ ৪৭/২, মুস্তাফিজ ৪৮/০, সাকিব ৪৭/২, সাইফউদ্দিন ৪১/২, মোসাদ্দেক ৩৩/২)

বাংলাদেশ: ২৪৪/১০ (৪৯.২ ওভার) (তামিম ২৪, সৌম্য ২৫, সাকিব ৬৪, মুশফিক ১৯, মিথুন ২৬, মাহমুদউল্লাহ ২০, মোসাদ্দেক ১১, সাইফউদ্দিন ২৯, মিরাজ ৭, মাশরাফি ১, মুস্তাফিজ ০*; হেনরি ৪৭/৪, বোল্ট ৪৪/২, ফার্গুসন ৪০/১, গ্রান্ডহোম ৩৯/১, নিসাম ২৪/০, স্যান্টনার ৪১/১)

ম্যাচসেরা: রস টেইলর

টানা উইকেট পতণে ম্যাচ জয়ের আশা

টানটান উত্তেজনা বিরাজ করছে ম্যাচে। উইলিয়ামসনের উইকেট পতণের পর থেকেই মূলত ম্যাচের মোড় ঘুরতে থাকে। কিন্তু পাঁচ বলের ব্যবধানে গ্রান্ডহোম (১৫) ও নিসামকে (২৫) ফিরিয়ে ম্যাচ জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ। হেনরি ২ রানে ও স্যান্টনার ৭ রনে অপরাজিত আছেন।

স্কোর-৪৪ ওভারে ২২০/৭।

টেইলরকে ফিরিয়ে ম্যাচে টিকে থাকলো বাংলাদেশ

সাকিব, মিরাজের পর কিউই শিবিরে আঘাত করলেন মোসাদ্দেক। সেঞ্চুরির দিকে এগুতে থাকা টেইলরকে (৮২) মুশফিকের ক্যাচে পরিণত করেন। নিসামের (১৭*) সঙ্গে ব্যাটিং করতে নেমেছেন গ্রান্ডহোম (১*)।

দলীয় স্কোর-৩৯ ওভার শেষে ৫ উইকেটে ১৯৩ রান। জয়ের জন্য এখনও প্রয়োজন ৫২ রান।

মিরাজের জোড়া আঘাতে ম্যাচে ফিরেছে বাংলাদেশ

ওভারের প্রথম বলে ফিরিয়েছিলেন ভয়ঙ্কর হয়ে ওঠার কেন উইলিয়ামসনকে। শেষ বলে মেহেদী হাসান মিরাজের শিকার মাত্রই ক্রিজে আসা টম লাথাম।

৩২ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের স্কোর ১৬২। 

ভয়ঙ্কর উইলিয়ামসনকে ফেরালেন মিরাজ

জীবন পেয়ে তরতরিয়ে বাড়াচ্ছিলেন রান, রস টেইলরকে নিয়ে গড়ে তুলেছিলেন বড় জুটি, দলকে দেখাচ্ছিলেন জয়ের পথ। সেই কেন উইলিয়ামসনকে ফিরিয়ে আপাতত বাংলাদেশ শিবিরে স্বস্তি ফিরিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

৩.১ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের স্কোর ১৬০।

আক্রমণাত্মক ব্যাটিংয়ে টেইলরের ফিফটি 

ক্রিজে যাওয়ার পর থেকে বোলারদের ওপর চড়াও হয়েছেন রস টেইলর। দ্রুত এগোনো এই মিডল অর্ডার ব্যাটসম্যান ৪০ বলে তুলে নিয়েছেন ফিফটি। তার ক্যারিয়ারের ৪৮তম, বাংলাদেশের বিপক্ষে অষ্টম।

এই সময়ে টেইলের ব্যাট থেকে এসেছে সাতটি বাউন্ডারি। মার্টিন গাপটিল ও কলিন মানরোকে হারানোর ধাক্কা টেইলরের ব্যাটে সামাল দিয়েছে নিউজিল্যান্ড। 

৩০ ওভার শেষে সেই ২ উইকেট হারানো নিউজিল্যান্ডের সংগ্রহ ১৫৮। টেইলর ৬৮ ও কেন উইলিয়ামসন ব্যাট করছেন ৩৯ রানে।

উইলিয়ামসন-টেইলর জুটিতে পঞ্চাশ

সাকিব আল হাসানের জোড়া আঘাতের ধাক্কা সামাল দিয়ে নিউ জিল্যান্ডকে এগিয়ে নিচ্ছেন কেন উইলিয়ামসন ও রস টেইলর। দুই ব্যাটিং ভরসা ৫৪ বলে গড়েছেন পঞ্চাশ রানের জুটি।

শুরু থেকে নড়বড়ে উইলিয়ামসন টাইমিং করতে এখনও ভুগছেন। অন্য দিকে ক্রিজে যাওয়ার পর থেকে আত্মবিশ্বাসী ব্যাটিং করছেন টেইলর। জুটিতে অগ্রণী তিনিই।

১৯ ওভার শেষে নিউ জিল্যান্ডের স্কোর ১০৫/২। অধিনায়ক উইলিয়ামসন ২৭ ও টেইলর ২৯ রানে ব্যাট করছেন।

মুশফিকের ব্যর্থতায় সুযোগ মিস

কেন উইলিয়ামসনকে দ্রুত ফেরানোর একটা সুযোগ হাতছাড়া হয়ে গেল মুশফিকুর রহিমের দৃষ্টিকটু ব্যর্থতায়। ঝুঁকিপূর্ণ এক রান নিতে গিয়ে বিপদ ডেকে এনেছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক।

তামিম ইকবালের থ্রো সরাসরি স্টাম্পে যাচ্ছিল। আগ বাড়িয়ে ধরতে গিয়ে তালগোল পাকান মুশফিক। তার কনুইয়ে লেগে বল গ্লাভসে আসার আগেই পড়ে যায় বেলস। নিশ্চিত রান আউট থেকে বেঁচে যান সে সময় ৮ রানে ব্যাট করা উইলিয়ামসন।

৯ ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর ৬৭/২, টেইলর ও উইলিয়ামসন দুজনেই ৯ রানে ব্যাট করছেন।

সাকিবের জোড়া আঘাত

প্রথমে ব্যাট হাতে ঝলক দেখানোর পর বল হাতে জাদু দেখাচ্ছেন সাকিব। গাপটিলকে আউট করার পর এবার আরেক ওপেনার মুনরোকেও (২৪) নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন সাকিব। ক্রিজে উইলিয়ামসনের (৯*) সঙ্গে খেলছেন টেইলর (৯*)।

১২ ওভার শেষে স্কোর ২ উইকেটে ৬৭ রান।

বিধ্বংসী গাপটিলকে ফেরালেন সাকিব

৭ ,৮, ১০, ৪, ৫। প্রধম পাঁচ ওভারেই নিউজিল্যান্ডের সংগ্রহ ৩৫ রান। মুস্তাফিজ-মাশরাফি-মিরাজরা ব্যর্থ হওয়ায় বল হাতে আক্রমনে আসেন আজকের বাংলাদেশ ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব। এসে প্রথম বলেই তুলে নেন ১৪ বলে ২৫ করা গাপিটিলকে। তার এই ইনিংসে ৩টি চার ও একটি ছয়ের মার ছিলো। আরেক ওপেনার মুনরো ১৭ রানে অপরাজিত আছেন। নতুন ব্যাটসম্যান উইলিয়ামসন অপরাজিত আছেন ১ রানে।

দলীয় সংগ্রহ ৬ ওভারে ১ উইকেটে ৪৩ রান।

২৪৪ রানে অলআউট বাংলাদেশ

সাকিব আল হাসানের একমাত্র ফিফটি ছাড়া আর কোন বড় সংগ্রহ করতে পারেনি বাংলাদেশ দলের। সাকিবের ৬৪ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে সাইফউদ্দিনের ব্যাট থেকে। তাও মাত্র ২৯! দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনশর উপর রান তোলার পরের ম্যাচে নিউজিল্যান্ড বোলারদের সামেনে অসহায় হয়ে পড়েছে টাইগার ব্যাটিং লাইন-আপ।

তবে আশার কথা হলো, বোল্ট-হেনরিরা পারলে মুস্তাফিজ-সাকিবরা পারবে না-এমনটা বলা যায় না। এখন বাংলাদেশ দলের বোলারদের উপরই ম্যাচের ফলাফল নির্ভর করছে।

শেষ দুই ওভারে তিন উইকেট

মোসাদ্দেকের উইকেট তুলে নেয়ার পরের ওভারে মিরাজকেও (৭) আউট করেন বোল্ট। আর শেষ ওভারের প্রথম দুই বলে মাশরাফি (১) ও সাইফউদ্দিনকে (২৯) প্যাভিলিয়নের পথ দেখিয়ে বাংলাদেশকে অলআউট করেন ২৪৪ রানে।

বোল্টের প্রথম শিকার মোসাদ্দেক

বোল্টকে উড়িয়ে মারতে গিয়ে ব্যক্তিগত ১১ রানে গাপটিলকে ক্যাচ দিয়ে আউট হন মোসাদ্দেক। ম্যাচে এটিই বোল্টের প্রথম শিকার। আর তিন ওভার আছে বাংলাদেশ ইনিংসে। ক্রিজে আছেন সাইফউদ্দিন (২৪*) ও মিরাজ (২*)। দলীয় সংগ্রহ বাড়াতে হলে এই দুই ব্যাটসম্যানকে বাউন্ডারি মেরে খেলতে হবে।

স্কোর-৪৭ ওভারে ৭ উইকেটে ২২৮ রান।

মিঠুন-মাহমুদউল্লাহর বিদায়ে চাপে টাইগাররা

রান বাড়ানোর চাপে মোহাম্মদ মিঠুনের (২৬) পর মাহমুদউল্লাহও (২০) ফিরে গেলেন। হেনরির বলে গ্রান্ডহোমকে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন মিথুন। আর স্যান্টনারের বলে উইলিয়ামসনের তালুবন্দী হন মাহমুদউল্লাহ। মিথুন দলীয় ১৭৯ রানে এবং মাহমুদউল্লাহ দলীয় ১৯৭ রানে আউট হন। ব্যাটিংয়ে থাকা দুই নতুন ব্যাটসম্যান মোসাদ্দেক ৮ রানে ও সাইফউদ্দিন ৭ রানে অপরাজিত আছেন। ৪৪তম ওভারে বাংলাদেশের সংগ্রহ দুইশ ছাড়িয়েছে।

স্কোর-৪৪ ওভারে ৬ উইকেটে ২০৫ রান।

ইনিংস বড় করার আগেই ফিরলেন সাকিব

২০০ তম ওয়ানডে ম্যাচে অর্ধশত রান পূর্ণ করলেন সাকিব। ৫৭ বলে ৫১ রান পূর্ণ করার পর বেশিক্ষণ টিকতে পারলেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। তার কাছ থেকে একটি বড় ইনিংসের প্রত্যাশা ছিলো বাংলাদেশ দলের। দলীয় দেড়শর কোটা পার করার পর গ্রান্ডহোমের বলে কিপরকে ক্যাচ দিয়ে আউট হন সাকিব (৬৪)। আরেক অপরাজিত ব্যাটসম্যান মিথুনের (১৩*) সাথে জুটি বাঁধতে এসেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ (৪*)।

স্কোর-৩২ ওভারে ১৫৮/৪।

দলকে চাপে ফেললেন মুশফিক

মুশফিকের রান আউটে বড়সড় বিপদেই পড়লো বাংলাদেশ। কিউই বোলারদের সুন্দর সামলে খেলছিলেন সাকিব-মুশফিক। ২৩তম ওভারে সাকিবতো রীতিমতো আক্রমণাত্বক হয়েও উঠেছিলেন। নিসামের এক ওভারে তিন চারের সাহায্যে নিলেন ১৭ রান। ঠিক তার পরের ওভারেই একটি সিঙ্গেল নিতে গিয়ে নিজের উইকেট বিসর্জন দিলেন মুশফিক। রান আউট হওয়ার আগে ১৯ রান করেন তিনি। সাকিব ৩৭ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ব্যাট করতে নেমেছেন মিথুন।

দলীয় সংগ্রহ ২৪ ওভারে ৩ উইকেটে ১১০ রান।

বাংলাদেশকে চাপে রেখেছে নিউজিল্যান্ড

দুই ওপেনারের বিদায়ের পর বাংলাদেশকে চেপে ধরেছে নিউজিল্যান্ড বোলাররা। সাকিব এবং মুশফিক এখন অবধি ৫.৪ ওভারে ১৫ রান সংগ্রহ করেছে। বাউন্সারের পর বাউন্ডারে কুপোকাত হচ্ছে টাইগার ব্যাটসম্যানরা। সাকিব ১৩ ও মুশফিক ৯ রানে অপরাজিত আছেন। এখন কিউই বোলারদের হতাশ করতে পারলে বড় সংগ্রহ দাঁড় করানো সম্ভব।

স্কোর-১৯ ওভারে ৭৫/২।

ভুল শর্টে ফার্গুসনের শিকার তামিম

বাংলাদেশের ব্যাটিংয়ের সবচেয়ে বড় আশার প্রতীক তামিম ইকবাল। অথচ সবাইকে হতাশ করে ফার্গুসনের বলে ক্যাচ আউট হয়ে ফিরে যান তিনি। ৩ চারের সাহায্যে ২৪ রান করেছিলেন এই ওপেনার। ফার্গুসনের দেয়া শর্ট বলে উড়িয়ে মারতে গিয়ে ব্যাটে-বলে টাইমিং কেরতে পারেন নি তামিম। বলটি ব্যাটের হালকা কাণায় লেগে ৩০ গজের বৃত্তের ফিল্ডার বোল্টের হাতে পরে। ক্রিজে এখন মুশফিক (০*) ও সাকিব (১০*) করছেন।

স্কোর-১৪ ওভারে ৬২/২।

টিকতে পারলেন না সৌম্য

ভালো শুরু করে ফিরে গেলেন সৌম্য সরকার (২৫)। ম্যাট হেনরির বলে সরাসরি বোল্ড হয়ে সাঝঘরে ফিরে যান তিনি। তামিমের (২০*) সঙ্গে ব্যাট করতে নেমেছেন সাকিব (১*)।

স্কোর-৯ ওভারে ১ উইকেটে ৪৬ রান।

বাংলাদেশের সতর্ক শুরু

ইনিংসের শুরুতে কোনরকম ঝুঁকি না নিয়ে খেলছেন দুই ওপেনার ব্যাটসম্যান তামিম ও সৌম্য। এখন পর্যন্ত বেশ স্বাচ্ছন্দে খেলেন তারা। দুই ব্যাটসম্যানই বাউন্ডারি নিয়েছেন ৩টি করে।

স্কোর-৮ ওভারে বিনা উইকেটে ৪৪ রান।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশকে। মাশরাফিও জানালেন টসে জিতলে বোলিং বেঁছে নিতেন তিনি। উভয় দলই অপরিবর্তিত স্কোয়াড নিয়ে খেলছে।

নিউজিল্যান্ড একাদশ:

মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম ল্যাথাম (উইরেটরক্ষক), জেমস নিসাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

আত্মবিশ্বাসী বাংলাদেশের সামনে নিউজিল্যান্ড

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ। সেই জয়ের ধারা ধরে রাখতে আজ লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে কিউইরাও করেছে উড়ন্ত সূচনা। তাই ধারণা করা যায়, ম্যাচটি হবে তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। তবে তাতে বাগড়া বাঁধাতে পারে বেরসিক বৃষ্টি। ইংল্যান্ডের আবহাওয়ার রিপোর্ট তেমনই আভাস দিচ্ছে।

এছাড়াও মাঠে নামার আগে টাটকা স্মৃতি আশা জোগাবে লাল-সুবজ দলের। সবশেষ আইসিসি চ্যাম্পিয়নস ট্র্রফির গ্রুপ ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনাল খেলে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে এই অভিজ্ঞতা নিশ্চয়ই সাহস যোগাবে মাশরাফিদের।

সাকিবের অন্যরকম ‘ডাবল সেঞ্চুরি’

নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে দেশের তৃতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ‘ডাবল সেঞ্চুরি’র মাইলফলক ছুঁতে যাচ্ছেন দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কারণ তিনি আজ তার ওয়ানডে ক্যারিয়ারের ২০০তম ম্যাচ খেলবেন। এখন পর্যন্ত ১৯৯ ম্যাচে ব্যাট হাতে ৭টি সেঞ্চুরিতে ৫৭৯২ রান ও বল হাতে ২৫০ উইকেটের রেকর্ড গড়েছেন এই তারকা ক্রিকেটার।  তার অলরাউন্ড নৈপুণ্যে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারায় বাংলাদেশ। ৭৫ রান ও ১ উইকেট নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় হন তিনি।

সাকিবের আগে বাংলাদেশের হয়ে ২০০ ম্যাচ খেলেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও উইকেটরক্ষক-সাবেক দলপতি মুশফিকুর রহিম।  উল্লেখ্য, মাশরাফি ২০৮টি ও মুশফিক ২০৬টি ম্যাচ খেলেছেন। চলতি বিশ্বকাপে আর ছয়টি ম্যাচ খেললেই বাংলাদেশের হয়ে চতুর্থ খেলোয়াড় হিসেবে ২০০ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন ড্যাশিং ওপেনার তামিম ইকবালও।

পরিসংখ্যান:

নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১০ সালে ৪-০ ব্যবধানে হোয়াইটওয়াশ ও ২০১৩ সালে ফের ঘরের মাঠে ৩ ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। কিন্তু সর্বমোট ম্যাচে এগিয়ে আছে নিউজিল্যান্ড। তাছাড়া এখন পর্যন্ত বিশ্বকাপে চারবারের দেখায় (১৯৯৯, ২০০৩, ২০০৭, ২০১৫) প্রতিবারই জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড।

ওয়ানডেতে:

ম্যাচ: ৩৪

নিউজিল্যান্ড জয়ী: ২৪

বাংলাদেশ জয়ী: ১০

বিশ্বকাপে:

ম্যাচ: ৪

নিউজিল্যান্ড: ৪

বাংলাদেশ: ০ 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ