Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে ঈদের জামাতে বিপুল সংখ্যক মুসুল্লির নামাজ আদায়

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৯, ১০:৩৬ এএম

যথাযথ ধর্মীয় মর্যাদা ও আনন্দ উৎসাহের মধ্যে দিয়ে বরিশাল সহ দক্ষিণাঞ্চলে ঈদ উল ফিতর পালিত হচ্ছে। দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে। দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার জাকেরান ও আশেকান সহ মুসুল্লীয়ানগন এ দরবার শরিফে ঈদের নামাজ আদায়ন্তে পীর ছাহেব হজরত মাওলানা শাহসুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারত করেন।
বরিশাল বিভাগীয় সদরে প্রধান ঈদ জামাত অণুষ্ঠিত হয় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। জামে এবদুল্লাহ মছজিদের খতিব আলহাজ হজরত মাওলানা মির্জা নুরুর রহমান বেগ ছাহেব এখানে ইমামতি করেন। সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সহ নগরীর বিশিষ্ট ব্যাক্তিবর্গ ও বিভিন্নস্তরের মানুষ বরিশাল কেন্দ্রীয় ঈদগাহে ঈদের নামাজে শরিক হন।
এছাড়া পিরোজপুরের ছারছিনা দরবার শরিফ, বরিশালের চরমোনাই দরবার শরিফ, ঝালকাঠীর নেছারাবাদ দরবার শরিফ, পটুয়াখালীর হজরত ইয়ার উদ্দিন খলিফা(রঃ) দরবার শরিফ মসজিদ, বরগুনার মোকামিয়া দরবার শরিফ সহ বরিশালের গুঠিয়ার বায়তুল আমান মসজিদ সহ বিভিন্ন মসজিদে বিপুল সংখ্যক মুসুল্লীয়ান ঈদের নামাজ আদায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ জামাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ