Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদ মাথায় আনিইনি, খেলা উপভোগ করছি : মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

দেশে এখন উৎসবের আমেজ। দুদিন পর ঈদ! লন্ডনে অবশ্য এ উৎসবের ছোঁয়া পাওয়া কঠিন! বাঙালি অধ্যুষিত ইস্ট লন্ডনে যা একটু বোঝা যায়, সেটি কি আর দেশের মতো হয়! ইংল্যান্ডে ঈদ হতে পারে আগাজ কিংবা আগামীকাল। বিশ্বকাপে অংশ নিতে লন্ডনে অবস্থানরত বাংলাদেশের ক্রিকেটারদের অবশ্য ঈদ উদযাপন করা নিয়ে পরিকল্পনা করার জো নেই। তাদেরকে এখন ছক কাটতে হচ্ছে পরবর্তী ম্যাচের প্রতিপক্ষকে নিয়ে। তাই খেলার মাঝেই ঈদের আনন্দ খুঁজে নিতে চান মাশরাফি বিন মুর্তজারা।

দেশের বাইরে ঈদ করাটা ক্রিকেটারদের জন্য নতুন কোনো অভিজ্ঞতা নয়। তবে এবারের সময়টা আলাদা। একে তো চলছে বিশ্বকাপ, তার ওপর দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপে দুর্দান্ত সূচনা করেছে বাংলাদেশ। তাতে দেশবাসী পেয়ে গেছে ঈদ উদযাপন করার আগাম উপহার। ইংল্যান্ডে থাকা বাংলাদেশিরাও দারুণ উচ্ছ¡সিত এই জয়ে।

তবে ইংল্যান্ডে ঈদ যেদিনই হোক না কেন, ক্রিকেটারদের থাকতে হবে মাঠে। আজ বাংলাদেশের অনুশীলন রয়েছে। আর পরদিন তো আছে ম্যাচই। আগের ম্যাচের ভেন্যু লন্ডনের ওভালেই নিউজিল্যান্ডের মুখোমুখি হবেন সাকিব-মুশফিকরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায়। মাশরাফিরা তাই ঈদ ভুলে মনোযোগ রাখছেন খেলায়, ‘এ বছরের ঈদ আমরা মাথায় আনিইনি। আমাদের ঈদ এখন খেলার ভেতরে। আমরা উপভোগ করছি খেলা। আমাদের কাজই এখন এটা। টুকটাক অনেকের পরিবার এসেছে। আশা করি, তাদের সঙ্গে সবার ভালো সময় যাবে। এর বেশি কিছু আর নেই। ঈদের চেয়ে এখন মূল বিষয় হচ্ছে, আমাদের কাজগুলো ঠিকমতো শেষ করা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ