Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৩ জন যাত্রী নিয়ে ভারতের সামরিক বিমান নিখোঁজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ৬:২৫ পিএম

ভারতীয় বিমানবাহিনীর একটি সামরিক পরিবহণ বিমানের খোঁজ পাওয়া যাচ্ছে না। আসামের জোড়হাট থেকে ওড়ার পর সেটি সঙ্গে আর কোনও যোগাযোগ করা যাচ্ছে না বলে জানা যায়। বিমানটিতে ৮ জন বিমান কর্মী এবং ৫ জন যাত্রী ছিলেন।

সূত্র জানায়, বিমানবাহিনীর এএন ৩২ মডেলের পরিবহণ বিমান সোমবার দুপুরে জোড়হাট থেকে উড্ডয়ন করে। গন্তব্য ছিল অরুণাচল প্রদেশের মেচুকা। কিন্তু সেখানে বিমানটি পৌঁছায়নি বলে খবর। দুপুর একটার পর থেকে বিমানটি সঙ্গে আর কোনও যোগাযোগই করা যায়নি বলে সেনা সূত্রে জানা গেছে। ভারতীয় বিমানবাহিনী তল্লাশি অভিযান শুরু করেছে।

এই ঘটনায় ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, বিমানবাহিনীর ভাইস চিফের সঙ্গে তার কথা হয়েছে। বিমান নিখোঁজ হয়ে যাওয়ার বিষয়টি জানিয়ে তাকে এয়ার মার্শাল রাকেশ সিং বলেছেন, নিখোঁজ হয়ে যাওয়া বিমানটিকে খুঁজে বের করতে সমস্ত রকম কাজ ভারতীয় বিমানবাহিনীর তরফের শুরু হয়েছে।

এই এএন ৩২ বিমানটি রাশিয়ায় তৈরি। এতে দুটি ইঞ্জিন থাকে। ভারতীয় বিমানবাহিনী গত চার দশকেরও বেশি সময় ধরে এই ধরনের বিমান ব্যবহার করে। বছর তিনেক আগে ২০১৬ সালে একটি এ এন ৩২ বিমান বঙ্গোপসাগরের উপর নিখোঁজ হয়ে গিয়েছিল। চেন্নাই থেকে ওড়ার পর তার কোনও খোঁজ পাওয়া যায়নি। সেই বিমানটিকে খুঁজে বার করতে ভারতীয় বিমানবাহিনী নিজেদের সবচেয়ে বড় তল্লাশি অভিযান শুরু করেছিল। দীর্ঘদিন ধরে তল্লাশি চলে। কিন্তু কোথাও কোনো খোঁজ পাওয়া যায়নি। বিমানে থাকা ২৯ জনকেই মৃত বলে ধরে নেওয়া হয়েছে। এরপর আরও একবার এ ধরনের ঘটনা ঘটল। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সামরিক বিমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ