Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সাকিবের পচাঁত্তরে ৭৫

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ৮:৫১ পিএম | আপডেট : ৯:২৪ পিএম, ২ জুন, ২০১৯

জার্সি নম্বর ৭৫। নিজের চতুর্থ বিশ্বকাপের প্রথম ম্যাচেও করলেন ৭৫ রান। এ যেন ৭৫ময় সাকিব। আইসিসি ওয়ানডে বিশ্বকাপে গতকাল নিজের করা এই ৭৫ রানের সুবাদেই বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান গড়ে ফেললেন তিন তিনটি রেকর্ড। ব্যাট হাতে তার প্রথম রেকর্ডটি হলো দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ১১ হাজারি ক্লাবে প্রবেশ করলেন সাকিব। এরপর বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা চার বিশ্বকাপের প্রথম ম্যাচে ফিফটি করার রেকর্ড গড়েন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এরপর উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে গড়েন আরো একটি রেকর্ড। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটির মালিক এখন সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম।

এই সেই চেনা সাকিব। ভক্তরা নাম দিয়েছেন ‘রেকর্ড আল হাসান’। পুরানো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ায় জুড়ি নেই এই অলরাউন্ডারের। ব্যাট এবং বল হাতে গড়ে যাচ্ছেন রেকর্ডের পর রেকর্ড। কাল বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ৮৪ বলে ৭৫ রান করে ইমরান তাহিরের বলে বোল্ড হয়ে ফিরে যান সাকিব। কাকতালীয়ভাবে সাকিবের জার্সি নম্বরও ৭৫। এই ম্যাচে ৭৫ নিয়ে ঘটেছে আরো একটি ঘটনা। আর তা হলো তার ৭৫ রানের এই ইনিংসটি আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের ৭৫তম অর্ধশত রানের ইনিংস। শুধু তাই নয়, বল হাতে সাকিব গড়লেন আরেকটি রেকর্ড। ম্যাচের দক্ষিণ আফ্রিকার ইনিংসের ২০তম ওভারে মারক্রামকে বোল্ড করে সাকিব ২৫০ উইকেট শিকারের মাইলফলকে পৌঁছে গেলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ