Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাকা পেলেই জঙ্গিদের পক্ষে আদালতে দাঁড়ানো যাবে না: র‌্যাবপ্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ৪:১১ পিএম

আইনজীবীদের উদ্দেশে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমদ বলেছেন, টাকা পেলেই জঙ্গিদের পক্ষে আদালতে দাঁড়ানো যাবে না। চুরি-ডাকাতি ও ছিনতাইয়ের মতো অন্য আট-দশটি অপরাধের মতো জঙ্গিবাদকে দেখা যাবে না।

আজ রোববার ঈদের আগে নিরাপত্তা প্রস্তুতি নিয়ে জানাতে এক সংবাদ সম্মলনে তিনি এ কথা বলেন। জঙ্গিদের কোনো আইনি সহায়তা না দিতে আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, তাদের আইনি সহায়তা দেয়া হবে আত্মঘাতী।

তিনি আরও বলেন, ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানে ভয়াবহ ওই জঙ্গি হামলার পর থেকে এ পর্যন্ত ৫১২ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের মধ্যে প্রায় ৩০০ জন জামিনে বেরিয়ে গেছে। যারা জামিনে গেছে তাদের অধিকাংশই এখন পলাতক।

বেনজীর আহমদ বলেন, আপনারা যাদের পক্ষে যুক্তি উপস্থাপন করে জামিনের ব্যবস্থা করেছেন, তাদের আবার কোর্টে হাজির করেন, সমস্যা নেই। কিন্তু দেখেন, তারা প্রায় সবাই পলাতক। তাই আপনাদের প্রতি অনুরোধ, জঙ্গিদের বিষয়টাকে আপনার ভিন্নভাবে দেখবেন।

তিনি বলেন, জামিনে পলাতক জঙ্গিরা আবারও সংগঠিত হওয়ার চেষ্টা করছে। তবে এ নিয়ে দেশবাসীকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান র‌্যাব মহাপরিচালক।

‘জঙ্গিরা বেশিদিন এ ধরনের তৎপরতা চালাতে পারবে না বলেই আমার বিশ্বাস।’ বেনজীর বলেন, ঈদুল ফিতরে রাজধানীসহ সারা দেশে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। রেল, নৌ ও সড়কপথে নিরাপত্তার ব্যবস্থা নেয়ার পাশাপাশি বাসাবাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠানের সুরক্ষার বিষয়েও র‌্যাবের নজরদারি রয়েছে। তিনি বলেন, এ জন্য ১৫টি ক্যাম্প এবং ২৪ মনিটরিং সেল করা হয়েছে যারা নিরাপত্তা বিষয়টি দেখভাল করছে।

ঈদযাত্রা কেন্দ্র করে রাজধানীর বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালে ১৫টি অস্থায়ী ক্যাম্প করেছে র‌্যাব। এ ছাড়া যানজট ও দুর্ঘটনাপ্রবণ এলাকা চিহ্নিত করে ২৪ মনিটরিং সেল করা হয়েছে নিরাপত্তার বিষয়টি দেখভাল করার জন্য।
Reply Reply All



 

Show all comments
  • MAHMUD ২ জুন, ২০১৯, ৯:২৮ পিএম says : 0
    Sir, thank you very much for your good proposal to all LAWYER against JONGI. We are (all people) also agree to your very good proposal. Everybody known to better Day by day RAPE is increasing. Baby girl, girl, woman and old woman (Near about 100 years of old) also rape by rapacious but no proper justice. Request to all respectable lawyer of BANGLADESH, please dont give any help/support to "JONGI and RAPACIOUS" a suit in a court of law.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ