Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়নের মতই শুরু অস্ট্রেলিয়ার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ১২:০৫ এএম


 দ্বাদশ আইসিসি ক্রিকেট বিশ্বকাপের চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটে নেমে সুবিধা করতে পারেনি আফগানিস্তান। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৩৮ ওভারে ৯ উইকেটে ২০৭ রান।

ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে গতকাল স্কোরবোর্ডে রান যোগ হওয়ার আগেই মোহাম্মাদ শাহজাদের স্টাম্প ছত্রভঙ্গ করে দেন মিচেল স্টার্ক। পরের ওভারে এসে আরেক ওপেনার হজরতুল্লাহ জাজাইকে উইকেটের পিছনে ক্যাচ বানান প্যাট কামিন্স। ফিফটি জুটিতে রহমত শাহ ও হাশমতউল্লাহ শহিদি যখন ধ্বস থেকে বের হওয়ার মুখে তখনই ১৯ রানের ব্যবধানে দুজনকেই তুলে নেন অ্যাডাম জাম্পা। ৭৭ রানে রান আউট হয়ে দলকে আরো খাঁদে ফেলে দেন মোহাম্মাদ নবী। এরপর আসে ষষ্ঠ উইকেটে গুলবাদিন নাইব ও নাজিবুল্লাহ জদরানের ইনিংস সর্বোচ্চ ৮৩ রানের জুটি। দু’জনই মার্কাস স্টয়নিসের একই ওভারে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফেরেন। ৪৯ বলে ৫১ করেন নাজিবুল্লাহ, ৩১ রান আসে অধিনায়ক গুলবাদিনের ব্যাট থেকে। নবম উইকেটে পাল্টা আক্রমণ শুরু করেন রশিদ খান (১১ বলে ২৭) ও মুজিবুর রহমান (৬ বলে ১২)। মাত্র ১৪ বলে এই জুটির ৩৯ রানের কল্যাণে দলীয় সংগ্রহ দুইশ পেরোয়। তিন উইকেট নেন জাম্পা, ২টি করে নেন কামিন্স ও স্টয়নিস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ