Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১০:০৮ এএম

রমজান মাস। প্রচণ্ড গরমে রোজাদারদের অবস্থাও বেশ কাহিল। কয়েকদিন ধরে বৃষ্টির অপেক্ষায় যেন ছিল মানুষ। অবশেষে এই তীব্র গরমে ঝরেছে স্বস্তির বৃষ্টি। শুক্রবার (৩১ মে) রাত ৮টার পর রাজধানীতে বৃষ্টি নামে। বৃষ্টির সঙ্গে ছিল ঠাণ্ডা বাতাস। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, ঢাকায় প্রায় তিন দিন পর বৃষ্টি হয়েছে। বৃষ্টির সঙ্গে হালকা বাতাস বয়েছে।

এর আগে তিনি জানিয়েছিলেন, শনিবার সন্ধ্যার পর থেকে বৃষ্টিপাতের পরিমাণ আরও পারবে। স্থান ভেদে কোথাও কোথাও ২৪ ঘণ্টায় ১০০ মিলিমিটারের বেশিও হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, শনিবার (১ জুন) সন্ধ্যার পর থেকে সারাদেশে বৃষ্টিপাতের পরিমাণ অনেক বেড়ে যাবে। ১ থেকে ৫ জুন পর্যন্ত সারাদেশে বৃষ্টি বেশি থাকবে।

গতকাল সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু-কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ