Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রথম দিনেই শিডিউল বিপর্যয়

মন্ত্রীর দুঃখ প্রকাশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

ঈদযাত্রার প্রথম দিনেই শুরু হয়েছে ট্রেনের শিডিউল বিপর্যয়। গতকাল শুক্রবার থেকে উত্তরবঙ্গের ট্রেনের এই শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। গতকাল শুক্রবার রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেন সকাল ৬ টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবার কথা থাকলেও ট্রেনটি সোয়া ৮টায় স্টেশন ছাড়ে। উত্তরবঙ্গের আরেকটি ট্রেন রংপুর এক্সপ্রেস সকাল ৯টায় কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়ার নির্ধারিত সময় থাকলেও ট্রেনটি দুপুর ১ টার পরে ছাড়ে। আরেক ট্রেন লালমনি এক্সপ্রেস প্রায় ৭ ঘণ্টা দেরিতে চলাচল করছে। ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণে যাত্রীদের কাছে দুঃখ প্রকাশ করেছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। গতকাল শুক্রবার সকালে কমলাপুর এবং দুপুরে বিমানবন্দর রেল স্টেশন পরিদর্শন করেন রেলমন্ত্রী। এসময় ঈদ যাত্রার প্রথম দিন পাঁচটি ট্রেন ছাড়তে দেরি হওয়ায় তিনি দুঃখ প্রকাশ করেন। রেলমন্ত্রী বলেন, আমাদের সামর্থ্য অনুযায়ী গতবারের তুলনায় এবার দু’টি ট্রেন বৃদ্ধি করা হয়েছে। আগামী বছরের মধ্যে নতুন ১৫টি ট্রেন যুক্ত করা হবে। গতবারের তুলনায় এবার ঈদযাত্রায় মানুষ স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরতে পারবে। যাত্রীদের কাছ থেকে এখনো কোনো অভিযোগ পাইনি। যাত্রীদের সন্তুষ্টি, আমাদের সন্তুষ্টি। নিরাপদ, সাশ্রয়ী, আরামদায়ক পরিবহন হিসেবে ট্রেন এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রেল ব্যবস্থাপনায় আগামীতে আমূল পরিবর্তন আসবে।
শুক্রবার কমলাপুর স্টেশনে থেকে যতগুলো ট্রেন ছেড়েছে (দুপুর পর্যন্ত), এর মধ্যে পাঁচটি বিলম্ব হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, বাস-লঞ্চ-ট্রেন সবখানে একই অবস্থা। যাত্রীরা মনে করেন, ট্রেন তো তাদের নিজেদেরই বাহন। কোথাও কোনো যানবাহন খুঁজে না পেলে, মানুষ তখন ট্রেনে উঠে।
রংপুর এক্সপ্রেসের এতো সময় বিলম্ব হওয়ার কথা স্বীকার করে রেলমন্ত্রী বলেন, আগামীকাল থেকে যাতে বিলম্ব না হয় এজন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন রেল সচিব মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক কাজী রফিকুল আলমসহ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ