Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বকাপে পাকিস্তানের সবচেয়ে বড় পরাজয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ৯:২৬ পিএম

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ পেসারদের বাউন্সারের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তানি ব্যাটসম্যানরা। শেষ উইকেটে ইনিংস সর্বোচ্চ ২২ রানের জুটি না হলে দুই অঙ্ক পেরুতে পারত না সরফরাজ আহমেদের দল। তাদের দেওয়া মাত্র ১০৬ রানের লক্ষ্য ১৩.৪ ওভারেই ২১৮ বল হাতে রেখে পূরণ করে উইন্ডিজ।
বলের ব্যবধানে বিশ্বকাপে পাকিস্তানের এটিই সবচেয়ে বড় পরাজয়। আগের বড় পরাজয়টি ছিল ইংল্যান্ডের মাটিতেই, লর্ডসে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১৯৯৯ বিশ্বকাপের ফাইনালে মাত্র ১৩২ রানে গুটিয়ে গিয়েছিল পাকিস্তান। ১৭৯ বল হাতে রেখে শিরোপা নিশ্চিত করেছিল অজিরা।
তবে সাকুল্য বিচারে পাকিস্তানের এবারের পরাজয়টি তালিকার এগারো নম্বরে। বিশ্বকাপের দ্বিতীয় আসরে কানাডার দেওয়া ৪৫ রানের লক্ষ্য ২৭৭ বল হাতে রেখে পেরিয়ে যায় ইংল্যান্ড। তখন অবশ্য ওয়ানডে ছিল ৬০ ওভারের। তবে ৫০ ওভারের ম্যাচে বিশ্বকাপে বলের ব্যবধানে সবচেয়ে বড় পরাজয়টিও কানাডার। ২০০৩ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বোল্যান্ড পার্কে মাত্র ৪.৪ ওভারেই ২৭২ বল হাতে রেখে কানাডার বিপক্ষে জয় নিশ্চিত করেছিল লঙ্কানরা। কানাডার ৩৬ রানের সেই ইনিংসটি আজও বিশ্বকাপে সর্বনিন্ম স্কোরের রেকর্ড ধরে রেখেছে।



 

Show all comments
  • mahbub ১ জুন, ২০১৯, ১:১৩ এএম says : 0
    sad
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ