Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪৮ ঘণ্টা যাত্রীদের অপেক্ষা করাল এয়ার ইন্ডিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ৩:৪৩ পিএম

টানা ৪৮ ঘণ্টার অপেক্ষা। তারপর লন্ডন থেকে মুম্বই যাওয়ার বিমানে বসতে পারলেন ৩২৯ জন যাত্রী। এয়ার ইন্ডিয়ার বদান্যতায় দু’‌দিন পরে গন্তব্যে পৌঁছাতে পেরেছেন তাঁরা। বিমান সংস্থার জঘন্য পরিষেবায় বিরক্ত যাত্রীরা।
গত ২৮ মে দুপুর ১.‌১৫ মিনিটে লন্ডন থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল এয়ার ইন্ডিয়ার বিমানটির। কিন্তু অয়েল লিক হওয়ার কারণে বিমানটি বাতিল করে দেওয়া হয়। যাত্রীদের জানানো হয়, সেদিন আর মুম্বই উড়ে যাওয়ার কোনও উপায় নেই। পরের দিনের বিমানে যেতে হবে তাঁদের। সেইমতো যাত্রীদের জন্য হোটেলের ব্যবস্থা করে দেয় বিমান কর্তৃপক্ষ। পরের দিন অন্য একটি বিমানে মুম্বই থেকে লন্ডনে উড়িয়ে আনা হয় ইঞ্জিনিয়ারদের একটি দল ও বিকল্প সরঞ্জামের। কিন্তু তাঁরাও বিমানের ত্রুটি সারাতে পারেননি। ফলে অপেক্ষা আরও দীর্ঘ হয়। যদিও এয়ার ইন্ডিয়ার তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়, যেভাবেই হোক ২৯ তারিখই যাত্রীদের জন্য বিমানের ব্যবস্থা করা হবে। এমনকী যাত্রীদের বিমানবন্দরে ডেকে এনে বোর্ডিংয়ের আগে অভিবাসন সংক্রান্ত সমস্ত নিয়মাবলীও পালন করে কর্তৃপক্ষ। কিন্তু তারপরই শোনা যায় অন্য কথা। যাত্রীদের ফের জানিয়ে দেওয়া হয় প্রযুক্তিগত ত্রুটির জন্য বুধবারও বিমান উড়বে না। ফলে আরও একরাত হোটেলে কাটাতে হয় যাত্রীদের। জানা যায়, মুম্বই থেকে যে সরঞ্জাম আনা হয়েছিল তা বিমানের ত্রুটি মেরামত করতে পারেনি। ফলে আবার ব্রিটেন থেকে সেসব আনাতে হয়। আর তাই বুধবারও যাত্রা বাতিল হয়। স্বাভাবিকভাবেই ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। বিমান সংস্থার কর্মীদের সঙ্গে বচসায় জড়ান তারা। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে হয়ে যে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। যাত্রীদের শান্ত করে হোটেলে পাঠানো হয়। শেষমেষ বৃহস্পতিবার নির্ধারিত সময়ে লন্ডনের মাটি ছাড়ে বোয়িং ৭৭৭–৩০০–র এআই–১৩০। ভোর তিনটেয় মুম্বই পৌঁছায় বিমানটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ