Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রথম উইকেট তাহিরের

বিশ্বকাপ ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ৪:৫৬ পিএম | আপডেট : ৫:১৮ পিএম, ৩০ মে, ২০১৯

শেষ হয়েছে ক্ষণ গণনা। শেষ হয়েছে ক্রিকেটপ্রেমীদের ছটফটানিও। এবার উপভোগের পালা। ক্রিকেট সাগরে ডুবে যাওয়ার পালা। স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে আজ মাঠে গড়িয়েছে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯।

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হয়ে গেছে আগের দিন রাতে। আয়োজনের ভেন্যু ছিলো বাকিংহ্যাম প্যালেসের সামনে অবস্থিত ইংল্যান্ডের বিখ্যাত ও ঐতিহাসিক স্থাপনা ‘দ্য মল’। তার আগে ব্যাকিংহ্যাম প্যালেসে রানী এলিজাবেথের সঙ্গে দেখা করেন অংশগ্রহণকারী দশ দলের অধিনায়করা।

জমকালো আয়োজনের রঙ ভক্ত-সমর্থকদের চোখে লেগে থাকতে থাকতে শুরু হয়ে গেছে মাঠের লড়াই। উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে লন্ডনের দ্য ওভাল স্টেডিয়ামে। আর সেই ম্যাচের প্রথম উইকেট নিয়ে এবারের বিশ্বকাপের প্রথম শিকারি ইমরান তাহির।

যদিও ‘এবারের বিশ্বকাপ হবে রানবন্যার’- শুরুর আগে থেকেই এই সত্যকে লালন করে চার-ছক্কার ফুলঝুরি দেখতে যারা টিভি সেটের সামনে বসেছিলেন তাদের হতাশ হতে হয়েছে প্রথম ওভারেই!

ম্যাচের আবহ পরিবর্তন করতে পারেন এমন তালিকায় তিনি ছিলেন শীর্ষে। অধিনায়ক ম্যাচের প্রথম ওভারেই তার হাতে বল তুলে দিলে তার প্রতিদান দিতে সময় নিয়েছেন মাত্র দুই বল!

ইনিংসের দ্বিতীয় বলেই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোকে (০) উইকেটরক্ষক ডি ককের তালুবন্দী করান তিনি। আউট হওয়ার আগে নিজের নামের পাশে কোন রান যোগ করতে পারেননি তিনি। দলীয় রানও মাত্র এক!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ