Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘আন্ডারডগ’ ট্যাগেই ডু প্লেসিসের স্বস্তি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৪ এএম


ফেভারিট হিসেবে গত কয়েকটি বিশ্বকাপে খেলেছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু এবার ভিন্ন চিত্র। আন্ডারডগ হয়ে বিশ্বকাপ শুরু করতে যাচ্ছে তারা। এই পরিচিতি বরং তাদের স্বস্তি দিচ্ছে জানালেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস।
আজ ওভালে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। নিঃসন্দেহে এই ম্যাচে ফেভারিট ইংল্যান্ড। শেষ ১৯ ওয়ানডে সিরিজের ১৫টি জেতায় এবং স্বাগতিক হওয়ায় তাদের এগিয়ে রাখছে সবাই। প্রথম ম্যাচেই তাদের বিপক্ষে লড়াই, তাতে ভয়ে চুপসে যাচ্ছে না দক্ষিণ আফ্রিকা।

পুরো টুর্নামেন্ট জুড়ে ভয়-ডরহীন ক্রিকেট খেলতে চায় প্রোটিয়ারা। তাদের অধিনায়ক ডু প্লেসিস বলেছেন, ‘আপনি ফেভারিট হোন বা না হোন, তারপরও আপনাকে ভালো ক্রিকেট খেলতে হবে। তারা (ইংল্যান্ড) এই পরিচিতির দাবিদার, কারণ তারা স্বাগতিক এবং ধারাবাহিকভাবে ভালো খেলে যাচ্ছে।’

এই ম্যাচে ইংল্যান্ড চাপে থাকবে মনে করছেন প্রোটিয়া অধিনায়ক, ‘এই টুর্নামেন্টের পুরো সময় আপনাকে এই ধরনের ভিন্ন প্রতিপক্ষকে মোকাবিলা করতে হবে, তাই মনোযোগ যেন ধরে রাখতে পারি সেটা নিশ্চিত করতে হবে। ইংল্যান্ডকে ফেভারিট মেনে নিলে খেলার দিন আমাদের ওপর চাপ কম থাকবে, আমরা নির্ভার খেলতে পারবো। আন্ডারডগ হিসেবে খেলতে যাচ্ছি আমরা, এটা যদি আমাদের খেলোয়াদের কিছুটা চাপমুক্ত রাখতে পারে তাহলে সেটা হবে দারুণ।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ