Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ায় ২ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড শাজাহানপুর

টিনশেড ধসে আহত ২৫ নির্মাণ শ্রমিক

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১০:৫৯ এএম

বগুড়ার শাজাহানপুর উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া দুই মিনিটের ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে আহত হয়েছেন কমপক্ষে ৩৫ জন। এরমধ্যে একটি টিনশেড ঘর ধ্বসেই আহত হয়েছেন ২৫ জন শ্রমিক। ঝড়ের আঘাতে আহত ২৮ জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঝড়ের বর্ণনা দিয়ে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সোমবার রাত ১১টার দিকে হঠাৎ পশ্চিম আকাশে কালো মেঘ জমে এবং কাল বৈশাখী ঝড় শুরু হয়। দুই মিনিটের এই ঝড়ে শাজাহানপুরের ফটকী ব্রীজ এলাকায় একটি টিন শেড ঘর ধ্বসে যায়। ওই টিনশেড ঘরে একটি নির্মাণাধীন স্কুল ভবনে কাজে নিয়োজিত ২৫ জন শ্রমিক ঘুমাচ্ছিল। ঘুমের মধ্যে ঘর চাপা পড়ে তারা আহত হয়। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তাদের মধ্যে রাকিব, শিপন, আতিকুল এবং শফিকুল নামের চার জনের অবস্থা গুরুতর।
অপরদিকে মাঝিড়া বন্দরে জব্বার হোটেলের টিনের চালা উড়ে গিয়ে তিনজন আহত হয়। জব্বার হোটেলের স্বত্বাধিকারী শফিকুল ইসলাম জানান, দুই মিনিটের ঝড়ে তার হোটেলের টিনের চালা উড়ে লন্ডভন্ড হয়ে যায়। এসময় তার কর্মচারী মোখলেছ, শফিকুল ও জলিল আহত হয়। তাদেরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, দুই মিনিটের এই ঝড়ে মাঝিড়া, কাগুজি পাড়া, সাজাপুর ওও ফুলতলা গ্রামে অসংখ্য গাছ ভেঙ্গে পড়েছে। টিনের ঘর বাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে।
এদিকে ঝড়ে আহতদের দেখতে শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফুয়ারা খাতুন রাতে হাসপাতালে যান। তিনি আহতদের চিকিৎসার খোজ খবর নেন। তিনি জানান, উপজেলার ফটকি ব্রিজ এলাকায় প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিতব্য প্রয়াস স্কুলের ভবন নির্মাণ কাজের বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। অন্যান্য এলাকাতেও ক্ষয়ক্ষতি হয়েছে। আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করা হয়েছে।
বগুড়া আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক সৈয়দ গোলাম কিবরিয়া জানান, সোমবার রাত ১০ টা ২০ মিনিট থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত চার নটিক্যাল মাইল বেগে ঝড়ো বাতাস বয়ে গেছে। এসময় দুই দশমিক দুই মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ