Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ভারতের বিপক্ষে খেলতে মুখিয়ে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৩ এএম

আয়ারল্যান্ডে দারুণ সফল একটি টুর্নামেন্ট খেলে এসেছে বাংলাদেশ দল। প্রস্তুতি সেখানে খারাপ হয়নি। তবে ইংল্যান্ডে বিশ্বকাপের মহড়ার নামে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে চোট হানা দেয় কিনা, সেই শঙ্কা ছিল। কিন্তু বিশ্বকাপের দেশে ম্যাচ অনুশীলনও গুরুত্বপূর্ণ। ভাবনা বা দুর্ভাবনায় পানি ঢেলেছে বৃষ্টি। পরিত্যক্ত হয়েছে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ। বাংলাদেশ এখন অপেক্ষায় ভারতের বিপক্ষে মাঠে নামার। আজ সেই অপেক্ষা ঘুঁচবে তো? একই ভেন্যুতে একই সময়ে (বিকাল সাড়ে ৩টা) কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বিরাট কোহলিদের মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার দল।
পিঠের পেশির চোট কাটিয়ে উঠলেও পাকিস্তানের বিপক্ষে খেলার কথা ছিল না সাকিব আল হাসানের। অধিনায়ক মাশরাফিও ছিলেন অনিশ্চিত। তামিম ইকবালের খেলার কথা ছিল দুই ম্যাচের একটি। আয়ারল্যান্ড সিরিজের পর এখানে দুটি ম্যাচ খেলতে গিয়ে শরীর ও মনের ওপর চাপ পড়ে কিনা, এই ভাবনাও ছিল দলের। ম্যাচ এখন একটি হয়ে যাওয়ায় দলের চিন্তা-ভাবনাও মোটামুটি স্বচ্ছ হয়ে উঠছে।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে বাংলাদেশ কোচ স্টিভ রোডসও জানালেন, ম্যাচটি না হওয়ায় খুব হতাশ তারা নন, ‘ম্যাচ হলে অবশ্যই ভালো লাগত। বৃষ্টি নিয়ে কিছু করার নেই। তবে আমরা খুব একটা হতাশও নই। আয়ারল্যান্ডে সিরিজ খেলে এসেছি আমরা, দল বেশ ভালো অবস্থায় আছে। ভারতের বিপক্ষে ম্যাচে অনুশীলনের আরেকটি সুযোগ আমাদের আছে। সেদিকে তাকিয়ে আছি আমরা।’

একাদশে জায়গা নড়বড়ে কিংবা জায়গা পাওয়ার দাবি জানাতে পারেন, এমন ক্রিকেটারদের জন্য অবশ্য একটি ম্যাচ না হওয়া মানে একটি সুযোগ কমে যাওয়া। মোসাদ্দেক হোসেন যেমন একজন। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ম্যাচ জেতানো ইনিংস খেললেও বিশ্বকাপে সেরা একাদশে জায়গা নিশ্চিত নয় তার।
প্রস্তুতি ম্যাচে যেহেতু দলের সবাই খেলতে পারবেন, ম্যাচ দুটি মোসাদ্দেকের জন্য সুযোগ ছিল নিজের দাবি আরও জোরালো করার। একটি সুযোগ কমে যাওয়ায় তাই তার হতাশ হওয়া স্বাভাবিক। তবে দলের প্রস্তুতিতে খুব একটা ঘাটতি থাকছে না, বিশ্বাস তার, ‘একটু হতাশার (খেলা না হওয়া)। আমাদের প্রস্তুতি ছিল ম্যাচ খেলার মতোই। তবে বৃষ্টির ওপর কারও হাত নেই। খেলাটা হলে আমাদের জন্য ভালো হতো। এরপরও আমি বলব, আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। ভালো একটি সিরিজ খেলে এসেছি আমরা (আয়ারল্যান্ডে)। একটি ম্যাচ বৃষ্টির কারণে না হওয়ায় খুব বেশি হতাশার কিছু নেই। ভারতের বিপক্ষে ম্যাচ আছে, ওই ম্যাচ দিয়ে ভালো প্রস্তুতি নিয়ে আমরা বিশ্বকাপে মাঠে নামব।’
মোসাদ্দেক, সাব্বির রহমান, রুবেল হোসেনদের জন্য তাই হয়তো ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটির দিকে তাকিয়ে থাকবেন কিছু করে দেখাতে। তবে কোচ রোডস জানালেন, বিশ্বকাপে বাংলাদেশের শুরুর সম্ভাব্য একাদশে প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সের প্রভাব পড়বে সামান্যই, ‘খেলা না হওয়া কোনো সমস্যা নয়। ভারতের বিপক্ষেও খেলা হোক বা না হোক, আমরা জানি কি করতে হবে। আমরা মোটামুটি পরিস্কার, বিশ্বকাপে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমাদের একাদশ কেমন হবে।



 

Show all comments
  • rudro nill ২৮ মে, ২০১৯, ২:০৬ এএম says : 0
    ইনশাল্লাহ বাংলাদেশ জিতবে।
    Total Reply(0) Reply
  • মনির ২৮ মে, ২০১৯, ২:০৯ এএম says : 0
    টাইগারদের জন্য দোয়া রইলো
    Total Reply(0) Reply
  • M Arifur Rahman ২৮ মে, ২০১৯, ২:১৩ এএম says : 0
    আম্পেয়ার তুমি বাংলাদেশ জিতে যাওয়ার পূর্বে_ই কৌশলে পরাজিত করবা...
    Total Reply(0) Reply
  • Md Maruf ২৮ মে, ২০১৯, ২:১৩ এএম says : 0
    না পারলেও কোন সমেস্যা নাই কারন এইডা একটা জাস্ট ওয়ার্মআপ ম্যাচ,তবে ট্রাই করবো ইন শা আল্লাহ হার্ডএন্ডসোল
    Total Reply(0) Reply
  • Karim Maldives ২৮ মে, ২০১৯, ২:১৩ এএম says : 0
    ১ রান নিতে পারেনি সেইবার অনেক দুঃখ পাইছি
    Total Reply(0) Reply
  • Abdur Razzak ২৮ মে, ২০১৯, ২:১৩ এএম says : 0
    পাকিস্থান;আফগানিস্থান আর ভারতকে হারাতে পারলে আমরা ঈদের আনন্দ পাই।
    Total Reply(0) Reply
  • MD Maruf Billah ২৮ মে, ২০১৯, ২:১৪ এএম says : 0
    না পারলে নো প্রবলেম আমরা আমরাই তো
    Total Reply(0) Reply
  • Md. Rahamat Khan ২৮ মে, ২০১৯, ২:১৪ এএম says : 0
    Icche kore harbe Bangladesh
    Total Reply(0) Reply
  • Shahab Uddin ২৮ মে, ২০১৯, ২:১৪ এএম says : 0
    না এবারও ভারত কে হারাতে পারবে না
    Total Reply(0) Reply
  • মোঃ মোখলেছুর রহমান ২৮ মে, ২০১৯, ৯:৩৭ এএম says : 0
    ভারতকে হারিয়ে অহঙ্কারী মনোভাবকে শেষ করতে হবে, ভালো কে ভালো বলতে যানে না, ঈদের আনন্দ পাইব হারাতে পারলে
    Total Reply(0) Reply
  • Alauddin ২৮ মে, ২০১৯, ১২:০৬ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন bangla wash korbe
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতের বিপক্ষে খেলতে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ