Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ৭ হাজার কেজি জাটকা জব্দ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

নগরীর সদরঘাট কর্ণফুলী হিমাগারে অভিযান চালিয়ে সাত হাজার কেজি জাটকা ইলিশ জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান গতকাল বৃহস্পতিবার মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে এ অভিযান পরিচালনা করেন। এ সময় হিমাগারের ৩৫ নং স্টোরে অভিযান চালানো হয়। চাপিলা মাছের সাথে জাটকা সংরক্ষণ করা হয়। মাছগুলোকে জব্দ করে কর্ণফুলী হিমাগারেই রাখা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, পরবর্তীতে সুবিধাজনক সময়ে বিভিন্ন এতিমখানা, মসজিদ, মন্দির বা সামাজিক প্রতিষ্ঠানে বন্টন করা হবে। হিমাগারে জাটকা রাখার অপরাধে হিমাগারের মালিক মোঃ জয়নালকে (৩৬) পাঁচ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে এই ধরনের অপরাধ করবে না মর্মে মুচলেকা নেয়া হয়।
এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন নগরীর আগ্রাবাদে অভিযান পরিচালনা করে নিউ ওরিয়েন্ট রেস্টুরেন্ট এবং ঘরানা রেস্টুরেন্টকে জরিমানা করেন। নিউ ওরিয়েন্ট রেস্টুরেন্টে বাসি পায়েস, নষ্ট বিস্কুটের গুঁড়া, বেসন, অস্বাস্থ্যকর রান্নাঘরের জন্য ৩০ হাজার টাকা এবং লাইসেন্স না থাকায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ঘরানা রেস্টুরেন্টে অভিযানে হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ বাঘাবাড়ি ঘি রান্নার কাজে ব্যবহার করায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ