Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রায়বেরেলিতে এগিয়ে সোনিয়া গান্ধী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১:০০ পিএম

ভারতের লোকসভা নির্বাচনে রায় বেরেলিতে এগিয়ে আছেন ইউপিএ চেয়ারপারসন সোনিয়া গান্ধী। লোকসভা নির্বাচনে এই আসনে তার বিপরীতে প্রতিদ্বন্দ্বী বিজেপির দিনেশ প্রতাপ সিং। এখানে সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজবাদী পার্টি কোনো প্রার্থী না দেয়ায় সোনিয়ার অবস্থান সুদৃঢ় হয়েছে। এর সুবিধা পাচ্ছেন তিনি।

তবে কংগ্রেসের সভানেত্রী না থাকা অবস্থায় এ আসনে এবারই প্রথম তিনি নির্বাচন করছেন। তার নির্বাচনী প্রচারণা মূলত পরিচালনা করেছেন মেয়ে প্রিয়াংকা গান্ধী, কংগ্রেস সভাপতি ও ছেলে রাহুল গান্ধী।

সোনিয়া গান্ধীর প্রতিদ্বন্দ্বী দিনেশ প্রতাপ সিং সাবেক একজন কংগ্রেস সদস্য। তিনি কংগ্রেসকে উত্তরাধিকার সূত্রের রাজনৈতিক দল বলে অভিযুক্ত করেছেন। তিনি যা-ই বলুন, এ আসনে ব্যাপক জনসমর্থন রয়েছে সোনিয়া গান্ধীর।

সাবেক প্রধানমন্ত্রী ও তার শাশুড়ি ইন্দিরা গান্ধী এই আসনের নির্বাচিত এমপি ছিলেন। যদিও এখানে দৃশ্যত সোনিয়া গান্ধীর বিজয় খুব সহজ বলে মনে করা হচ্ছে, তবু আসনটি হাই প্রোফাইল। তাই সবার চোখ এঁটে থাকবে এই আসনের দিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতের নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ