Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২০ মিনিটে ফাইনালে সেরেনা

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আরেকবার রজার ফেদেরারকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছেন সার্বিয়ার তারকা নোভাক জোকোভিচ। গতকাল মেলবোর্ন পার্কে সুইস তারকা ফেদেরারকে শুরুতেই চাপে ফেলেন জোকোভিচ। প্রথম দুটি সেট জেতেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই তারকা। রেকর্ড ১৭টি গ্র্যান্ড ¯ø্যাম জয়ী ফেদেরার তৃতীয় সেট জিতে ঘুরে দাঁড়ালেও শেষ পর্যন্ত জোকোভিচের সঙ্গে পেরে ওঠেননি। ২ ঘণ্টা ১৯ মিনিটের ম্যাচটি ৬-১, ৬-২, ৩-৬, ৬-৩ গেমে জেতেন জোকোভিচ। এই নিয়ে টানা পঞ্চমবারের মতো গ্র্যান্ড ¯ø্যামের ফাইনালে উঠলেন জোকোভিচ। আজ দ্বিতীয় সেমি-ফাইনালে অ্যান্ডি মারে আর মিলোস রাওনিখের মধ্যে বিজয়ী শিরোপা নির্ধারণী ম্যাচে জোকোভিচের মুখোমুখি হবেন।
মেয়েদের এককের ফাইনালে উঠেছেন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস আর জার্মানির আঞ্জেলিক কেরবার। মেলবোর্ন পার্কে সেমি-ফাইনালে আগ্নিয়েস্কা রাদভান্সকাকে উড়িয়ে দেন শীর্ষ বাছাই সেরেনা। ৬-০ গেমে প্রথম সেটটি জিততে মাত্র ২০ মিনিটই সময় নেন তিনি। দ্বিতীয় সেটে রাদভান্সকা ঘুরে দাঁড়ালেও ৬-৪ গেমে জিতে সপ্তমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ওঠেন সেরেনা। এর আগে খেলা ছয়টি ফাইনালের সবকটিই জেতেন ৩৪ বছর বয়সী সেরেনা।
একই দিন মেয়েদের অপর সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ায় জন্ম নেওয়া ব্রিটিশ খেলোয়াড় ইয়োহানা কন্তার জয়যাত্রা থামিয়ে দেন কেরবার। ৬-৩, ৭-৫ গেমে জিতে ফাইনালে ওঠেন তিনি। ২০ বছরের মধ্যে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ওঠা জার্মানির প্রথম নারী খেলোয়াড় কেরবার কন্তাকে হারাতে সময় নেন ৮২ মিনিট।
এদিকে, সেমিফাইনালে জিতে গ্র্যান্ড ¯ø্যাম হ্যাটট্রিক শিরোপার সামনে সানিয়া মির্জা ও মার্টিনা হিঙ্গিস জুটি। চেক-জার্মান জর্জেস-প্লিসকোভা জুটিকে সরাসরি ৬-১, ৬-০ সেটে হারিয়ে টানা ৩৫ টি ম্যাচ জয়ের নজির গড়ে ফাইনালে পৌঁছলেন ইন্দো-সুইস জুটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০ মিনিটে ফাইনালে সেরেনা

২৯ জানুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ