Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অপেক্ষা ঘুচল কাকার

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফুটবলে ব্রাজিলিয়ান তারকা রিকার্ডো কাকার প্রাপ্তির ঝুলিটা নেহাত কম নয়। ২০০২ বিশ্বকাপে মাঠে নামার তেমন সুযোগ না মিললেও ছিলেন দলে। পরের দুই বিশ্বকাপে তো তিনি ছিলেন দলের অপরিহার্য সদস্য। এরপরও তাঁর মনের মধ্যে হয়তো একটা অতৃপ্তি ছিলই। কখনো যে মহাদেশের ঐতিহ্যবাহী আসর কোপা আমেরিকায় খেলা হয়নি তার! এবার সেই দুঃখ ঘোঁচার পালা ৩৪ বছর বয়সী মিডফিল্ডারের। কোপার চূড়ান্ত দলে ঠাঁই হয়েছে তাঁর।
এজন্য অবশ্য দলের উইঙ্গার ডগøাস কস্তাকে ধন্যবাদ দিতেই পারেন কাকা। দুঙ্গার ঘোষিত ৪০ সদস্যের দলে থাকলেও ২৩ সদস্যের চূড়ান্ত দলে ছিল না তাঁর নাম। কস্তার উরুর চোটই কোপার ভাগ্য খুলে দিয়েছে কাকাকে। কস্তার পরিবর্তে কাকাকে দলে নিয়েছেন দুঙ্গা। কাকার কোপার ভাগ্যটা কেমন দেখুনÑ২০০৭ সালে যখন ফর্মের তুঙ্গে ছিলেন তখন ক্লান্তির জন্য নিজেকে সরিয়ে নিয়েছিলেন দল থেকে। পরের বার চোট তাঁকে রেখেছিল দর্শক বানিয়ে। কোপায় নাম লেখোনোর এবারই হয়তো শেষ সুযোগ ছিল সাবেক রিয়াল তারকার। চোটের সাথে ক্যারিয়ারজুড়ে যুদ্ধ চালিয়ে যাওয়া কাকা এখন খেলেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল অরল্যান্ডো সিটির হয়ে। কোপার এই আসরে নেইমারের না খেলাটা আগে থেকেই নিশ্চিত। দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় এখন কাকাই। জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ৯১টি ম্যাচ। বর্তমান দলের সবচেয়ে বেশি ২৯ গোলও তার নামে। দ্বিতীয় সর্বোচ্চ ১২ গোল হাল্কের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপেক্ষা ঘুচল কাকার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ