Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাড়িভাড়া কমিশন গঠনের নির্দেশনা বাস্তবায়ন দাবি

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী বাড়িভাড়া নির্ধারণে কমিশন গঠনের নির্দেশ বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ ভাড়াটিয়া ফেডারেশন। গতকাল (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, হাইকোর্ট ২০১৫ সালের ১ জুলাই সরকারকে ছয় মাসের মধ্যে বাড়িভাড়া নির্ধারণে কমিশন গঠনে দিকনির্দেশনা প্রদান করেন। ২০১০ সালের একটি মানবাধিকার সংগঠন রিট আবেদনের প্রেক্ষিতে ১৭ মে বাড়িভাড়া সংক্রান্ত আইন ও বিধি-বিধান কার্যকর করতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন।
তারা বলেন, আইনি কাঠামো রূপ লাভ না করা পর্যন্ত বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন-১৯৯১ (৩) ধারা অনুযায়ী ভাড়া সংক্রান্ত বিরোধ নিষ্পত্তির জন্য একজন করে নিয়ন্ত্রক, অতিরিক্ত নিয়ন্ত্রক ও উপনিয়ন্ত্রক নিয়োগের উদ্যোগ নিতে বলা হয়েছে।
আইনি কাঠামো আসার আগ পর্যন্ত কোন ভাড়াটিয়াকে যাতে উচ্ছেদ বা ভয়ভীতি দেখানো না হয় সে বিষয়ে দিকনির্দেশনা দেন। দীর্ঘদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত আদালতের রায় বাস্তবায়নের কোন উদ্যোগ গ্রহণ করেনি সরকার।
ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি শহীদুল্লাহ পাটওয়ারীর সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক বাহারানে সুলতান বাহার, কেন্দ্রীয় নেতা গোলাম মোস্তফা, জাহানারা বেগম, তুষার রেহমান, সিরাজুল ইসলাম খোকন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাড়িভাড়া কমিশন গঠনের নির্দেশনা বাস্তবায়ন দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ