Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধুনটে কলেজ ছাত্রী অপহরন মামলায় ছাত্রলীগ নেতা রিপন গ্রেফতার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ৮:৪৪ পিএম

বগুড়ার ধুনটে এক কলেজ ছাত্রীকে অপহরনের মামলায় উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। রবিবার পৌরসভার ধুনট মোড় এলাকা থেকে শেরপুর থানা পুলিশ তাকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত ইকবাল হোসেন রিপন ধুনট পৌর এলাকার পশ্চিমভরনশাহী গ্রামের মৃত গোলাম হোসেনের ছেলে।

পুলিশ জানায়, ধুনট পৌর এলাকার পশ্চিমভরনশাহী গ্রামের ব্যবসায়ী মাসুদ করিম লিটুর মেয়ে বগুড়া সরকারি মজিবর রহমান মহিলা কলেজের ইংরেজী বিভাগের ছাত্রীকে প্রায়ই উত্যাক্ত করে আসছিল সাবেক ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন রিপন। এবিষয়ে স্থানীয়ভাবে একাধিকবার শালিশ বৈঠকের পরেও ওই ছাত্রীকে উত্ত্যক্ত করে আসছিল সে। ২০১৮ সালের ৪ জুন ছাত্রলীগ নেতা ইকবাল হাসান রিপন সহ ৭/৮ জন যুবক পশ্চিমভরনশাহী গ্রামে ওই ছাত্রীর মাকে অস্ত্রের মুখে জিম্মি করে কলেজ ছাত্রীকে তার বাড়ী থেকে টেনে হিঁচড়ে একটি মাইক্রোবাসে জোড়পূর্বক তুলে নিয়ে যায়। এঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছাত্রলীগ ইকবাল হাসান রিপন (৩২), সাবেক আইন বিষয়ক সম্পাদক এসএম বাবু (২৮), পৌর যুবলীগের সদস্য জামাল উদ্দিন (২৬) ও একই গ্রামের সিরাজ প্রামানিকের ছেলে ইউনুস আলী (৪০) সহ অজ্ঞাত আরো ৭/৮ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামী জামাল উদ্দিন ও ইউসুফ আলীকে গ্রেফতার করে। পরে তাদের জবানবন্দিতে পুলিশ ৯ঘন্টা পর চিকাশী ইউনিয়নের সোনারগাঁ গ্রামের একটি ব্রিজের পাশ থেকে অপহৃত ওই কলেজ ছাত্রীকে উদ্ধার করে। পরবর্তীতে ধুনট থানার তৎকালীন পুলিশ কর্মকর্তা এসআই খোকন কুন্ডু মামলার তদন্ত শেষে ইকবাল হোসেন রিপন সহ আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এদিকে মামলার প্রধান আসামী ইকবাল হোসেন রিপন আদালত থেকে জামিন না নিয়েই গত ১৮ মার্চ ধুনট উপজেলা উপজেলা পরিষদ নির্বাচনে প্রকাশ্যে প্রচারনা চালিয়ে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। রবিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে শেরপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) বুলবুল ইসলামের নেতৃত্বে পুলিশ তাকে শেরপুর পৌর এলাকার ধুনট মোড় এলাকা থেকে গ্রেফতার করেছে।
শেরপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) বুলবুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অপহরন মামলার ওয়ারেন্টভুক্ত আসামী রিপনকে গ্রেফতার করে বগুড়া আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ