Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আগামীকাল মাঠে গড়াচ্ছে পাইওনিয়র ফুটবল

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : কিশোর ফুটবলের সর্ববৃহৎ আসর ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন পাইওনিয়র ফুটবল লিগ মাঠে গড়াচ্ছে আগামীকাল। এদিন পল্টন ময়দানে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম ও বসুন্ধরা কিংস। বেলা তিনটায় প্রধান অতিথি থেকে লিগের উদ্বোধন করবেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এ সময় বিশেষ অতিথি থাকবেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র যথাক্রমে আনিসুল হক ও সাঈদ খোকন এবং বসুন্ধরা গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।
এবারের লিগে ৬০টি দল দশ গ্রæপে ভাগ হয়ে পাঁচটি ভেন্যুতে খেলবে। ভেন্যুগুলো হলো- পল্টন ময়দান, বাসাবো মাঠ, ধুপখোলা মাঠ, লালবাগ মাঠ ও বিজয় স্মরণী মাঠ। লিগের চ্যাম্পিয়ন দলকে এক লাখ ও রানার্সআপ দলকে পঞ্চাশ হাজার টাকা দেয়া হবে। লিগে অংশগ্রহণ ফি বাবাদ গেল বছর দলগুলোকে দশ হাজার টাকা করে দেয়া হলেও এবার এর পরিমাণ বাড়ছে। তবে তা কত জানাতে চাননি পাইওনিয়ার ফুটবল লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান বিজন বড়–য়া। কিন্তু ১ ফেব্রæয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কারণে লিগ আয়োজন নিয়ে অন্য ক্লাবের মতো আপত্তি ছিল বাংলাদেশ স্পোর্টিং ক্লাবেরও। এ বিষয়ে সাধারণ সম্পাদক হাজী মো. হুমায়ুনের কথা, এসএসসি পরীক্ষা শুরুর দু’দিন আগে লিগ শুরু করায় আমার দলের মতো অনেক ক্লাবেরই ফুটবলাররা খেলতে পারবেন না। এ ব্যাপারে লিগ কমিটির সজাগ হওয়া উচিত ছিল।’ তবে গতকাল আয়োজিত সংবাদ সম্মেলনে বিজন বড়–য়া বলেন, ‘পরীক্ষাও থাকবে, খেলাও থাকবে। এর মধ্যে আমাদের লীগ আয়োজন করতে হবে। পরীক্ষার দিকে নজর রেখেই আমরা প্রতি দলকে অতিরিক্ত খেলোয়াড় নিবন্ধনের সুযোগ দিয়েছি। তাই পরীক্ষার কারণে ক্লাবগুলোর কোন সমস্যা হওয়ার কথা নয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগামীকাল মাঠে গড়াচ্ছে পাইওনিয়র ফুটবল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ