Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদ্রিদ ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৪ এএম

পাকস্থলিতে ভাইরাসের সংক্রমণে বেশ কিছুদিন অসুস্থ ছিলেন রাফায়েল নাদাল। ক্লে কোর্টের রাজা সুস্থ হয়ে ফিরেছেন রাজাম মতই। কোর্টে ফিরেই দেখিয়েছেন দাপট। গত পরশু মাদ্রিদ ওপেনে জিতে তৃতীয় রাউন্ডে উঠেছেন তিনি।
ঘরের মাঠে তৃতীয় রাউন্ডে ওঠার লড়াইয়ে ৬-৩, ৬-৩ গেমে জয় পেয়েছেন নাদাল। এই পর্বে তার প্রতিপক্ষ ছিল কানাডিয়ান তরুণ ফেলিক্স অগার আলিয়াসিম।

প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই করতে হয়েছে নাদালকে। অষ্টম গেমে গিয়ে প্রথম ব্রেক পয়েন্ট পান ৩২ বছর বয়সী তারকা। দ্বিতীয় সেটে ১৮ বছর বয়সী আলিয়াসিম নিজের সার্ভে ৫টি ম্যাচ পয়েন্ট বাঁচান। কিন্তু নাদাল ষষ্ঠ গেম জিতে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন।
তৃতীয় রাউন্ড নিশ্চিত করার পর নাদাল বলেন, ‘পাকস্থলির সমস্যায় আমি গত কয়েকদিন ভুগেছিলাম। তাই আমার জন্য জয়টাই ছিল বড় ব্যাপার। ফেলিক্স বড় একজন প্রতিপক্ষ। সে চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা রাখে। এখানে প্রথম রাউন্ডটা বেশ কঠিন ছিল। শেষ পর্যন্ত জয় পাওয়ায় আমি বেশি আনন্দিত।’

ঘরের মাঠের মাদ্রিদ ওপেনে ষষ্ঠ জয়ের খোঁজে রয়েছেন নাদাল। পরের ম্যাচে খেলবেন আমেরিকার ফ্রাঙ্কেস টিয়াফোকে। এই মৌসুমে এখনও কোনও শিরোপা জিততে পারেননি তিনি। বার্সেলোনা ও মন্টে কার্লো মাস্টার্সের সেমিফাইনালে টানা হেরে মাদ্রিদের কোর্টে লড়াই করছেন ৩২ বছর বয়সি এ তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তৃতীয় রাউন্ডে নাদাল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ