Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঊর্ধ্বমুখী ডিএসই পতনে সিএসই

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৪ এএম

টানা তিন কার্যদিবস দরপতনের পর প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক কিছুটা বাড়লেও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি সূচকের পতন হয়েছে।
গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২৭৫ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২২০ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ৮৫১ পয়েন্টে নেমে গেছে। দিনভর বাজারটিতে লেনদেনে অংশ নেয়া ১৬৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১২৮টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৫২টির। বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার দিনে ডিএসইতে কিছুটা বেড়েছে লেনদেনের পরিমাণ। টাকার অঙ্কে দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৬ কোটি ২২ লাখ টাকার। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৩১ কোটি ৭৮ লাখ টাকার।
সে হিসাবে লেনদেন বেড়েছে ৪৪ কোটি ৪৪ লাখ টাকা।
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৯ হাজার ৮০০ পয়েন্টে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসই

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ