Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১১৫ টন পণ্য ধ্বংস

চট্টগ্রামে র‌্যাবের অভিযান

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৪ এএম

৩ কক্ষের কারখানায় ১০ ব্র্যান্ডের ঘি!

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মেয়াদোত্তীর্ণ উপকরণে তৈরি ১১৫ মেট্রিক টন সেমাই, নুডুলস ও খাওয়ার অযোগ্য জিরা ধ্বংস করেছে র‌্যাব। তিনটি প্রতিষ্ঠানকে ৩ লাখ ৫২ হাজার টাকার জরিমানা করে সিলগালা করে দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার নগরীর চাক্তাই এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাব-৭ চট্টগ্রাম। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোল্লা অ্যান্ড কোম্পানির মালিক আবুল বশর মোল্লাকে বিএসটিআই অনুমোদহীন এবং অস্বাস্থ্যকর পরিবেশে চুটকি সেমাই উৎপাদন করার অপরাধে এক লাখ ৫০ হাজার টাকা, হোসেন ফুডের মালিক ফয়েজ উল্যাহকে দুই লাখ টাকা এবং এসডি প্রোডাক্টসের কর্মচারী কিশোর কুমার বৈদ্য ও মো. সাদ্দাম হোসেনকে বিভিন্ন ধরনের নকল কেমিক্যাল তৈরিতে সহায়তা করার অপরাধে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এসব কারখানা সিলগালা করে দেয়া হয়।
এসব কারখানায় উৎপাদিত ও সংরক্ষিত ৩০ টন ভেজাল জিরা, ৬৫ টন চুটকি সেমাই, ১৫ টন লাচ্চা সেমাই, ৫ টন এগ নুডুলস, এবং সাত হাজার লিটার নকল কেমিক্যালসহ এসব পণ্য তৈরির মেশিন জব্দ করা হয়। পরবর্তীতে জব্দকৃত ভেজাল পণ্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।
৩ কক্ষের কারখানায় ১০ ব্র্যান্ডের ঘি
নগরীর উপকণ্ঠ হাটহাজারীর বুড়িশ্চরে একটি নকল ঘি তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। গতকাল এ অভিযানে নেতেৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন। তিনি জানান, তিন রুমের ছোট একটি কারখানায় লাল সার, ডালডা, পামওয়েল, ফ্লেভার, ক্ষতিকর রংসহ নানা উপকরণ দিয়ে ভেজাল ঘি তৈরি করছিলেন কারিগর আব্দুল আওয়াল।
এসব ঘি পাইকারি ক্রেতাদের চাহিদা অনুযায়ী বাঘা বাড়িসহ ১০টি ব্রান্ডের স্টিকার লাগিয়ে বাজারে সরবরাহ করেন তিনি। সেখান থেকে অনিল ঘোষ বাঘা বাড়ি ঘি, স্পেশাল গাওয়া ঘি, সুরেষ বাঘা বাড়ি ঘি, জব্বার বাঘা বাড়ি ঘিসহ বিভিন্ন নামি ব্রান্ডের প্রায় ২ লাখ স্টিকার জব্দ করা হয়েছে। মানব দেহের জন্য ক্ষতিকর উপকরণ দিয়ে তৈরি প্রায় দেড় হাজার লিটার ভেজাল ঘি জব্দ করে নালায় ফেলে দেয়া হয়েছে। নকল ঘি তৈরি এবং বাজারজাত করার দায়ে আব্দুল আওয়ালকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।



 

Show all comments
  • Uzzal ১০ মে, ২০১৯, ৮:৩২ এএম says : 0
    excellen!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পণ্য ধ্বংস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ