Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৭ দফা দাবিতে মানববন্ধন

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৬ এএম

বিড়ি শিল্পের উপর থেকে কর প্রত্যাহারসহ ৭ দফা দাবিতে রাজবাড়ীর পাংশা উপজেলার বাজার এলাকায় মানববন্ধন ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকীম বরাবর স্মারকলিপি প্রদান করেছে বৃহত্তর রাজবাড়ী অঞ্চলের বিড়ি ভোক্তা পক্ষ। বুধবার বিকেলে পাংশা বাজার এলাকায় মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।মানবন্ধন কর্মসুচীতে বক্তৃতা করেন, বৃহত্তর রাজবাড়ী অঞ্চলের বিড়ি ভোক্তা পক্ষের সভাপতি মো. সাইফুল ইসলাম, বিড়ি শ্রমিক ইসলাম উদ্দিন, নরেশ কবিরাজ, বাচ্চু শেখ, নিখিল শিকদার, দুলাল মন্ডল প্রমুখ।
এ সময় বক্তারা বিড়ির উপর অর্পিত সকল কর প্রত্যাহার, ভারতের ন্যয় বিড়ি শিল্পকে কুটির শিল্প করা, বিদেশী সিকারেট বাংলাদেশে বন্ধ করা, বিড়ি শিল্পকে ধ্বংসের হাত থেকে বাচানো, কমমূল্যে বিড়ির ব্যবস্থায় সহযোগিতা করা, সিকারেটের পাশাপাশি বিড়িকে প্রধান্য দেওয়া, এবং বাজেটে বিড়ি সিকারেটের করের বৈষম্য দুর করার দাবি জানান তারা।
বক্তারা এ সময় আরো জানান, যে কোন মূল্যেই হোক বিড়ি শিল্পকে বাচিয়ে রাখতে হবে। বিড়ি শিল্প বন্ধ হয়ে গেলে এই শিল্পের সাথে জরিত লক্ষ লক্ষ মানুষ বেকার হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ