Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পাহাড়ে ৭০ বসতঘরে বিদ্যুৎ পানি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ৮:৪৭ পিএম

নগরীতে এ কে খান পরিবারের মালিকানাধীন একটি পাহাড়ে অবৈধ ৭০টি বসতঘরের বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বৃহস্পতিবার দিনভর এ অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। বর্ষায় পাহাড় ধসে প্রাণহানির ঝুঁকি এড়াতে পরিবারগুলোকে পাহাড় থেকে সরাতে এ পদক্ষেপ নেয়া হয়েছে।
অভিযানে অংশ নেয়া কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম জানান, পাহাড়ে ৭০টি পরিবারকে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত অবস্থায় পাওয়া গেছে। তাদের বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্নের পাশাপাশি ৫টি বিদ্যুতের মিটার জব্দ করা হয়েছে।
সম্প্রতি চট্টগ্রামের পাহাড় ব্যবস্থাপনা কমিটির সভায় মহানগরীতে থাকা ১৭টি পাহাড় থেকে ৮৩৫টি অবৈধ বসতি উচ্ছেদের সিদ্ধান্ত হয়। এর অংশ হিসেবে পরিচালিত উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে পুলিশ, পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস, পিডিবি, ওয়াসা ও কেজিডিসিএল’র কর্মকর্তারাও ছিলেন। এর আগে লালখান বাজারেও অনুরূপ অভিযান পরিচালনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংযোগ বিচ্ছিন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ