Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়া সদর উপনির্বাচন সিদ্ধান্তহীন বিএনপি

মহসিন রাজু | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

বগুড়া-৬ আসনের উপনির্বাচন আগামী ২৪ জুন। এই আসনের উপনির্বাচনে সম্ভাব্য আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ও সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থীরা তৎপর হয়ে উঠলেও বিএনপি ও জামায়াতের কেউ এই নির্বাচনে অংশ নেবে কিনা তা এখনও পরিষ্কার নয়। অতিসম্প্রতি বিএনপি হাইকমান্ড বগুড়া জেলা বিএনপির কমিটি ভেঙে দিয়েছে। ফলে রাজনৈতিক বিষয়ে জেলার কেউ পরিষ্কারভাবে তাদের মতামত দিতে আগ্রহী নয় ।
বগুড়া জেলা আওয়ামী লীগের বর্ষীয়ান সভাপতি মরহুম মমতাজ উদ্দিনের মৃত্যুতে আওয়ামী লীগেও এক ধরণের অভিভাবক শুন্যতা বিরাজ করছে। এই দলের একটি বিরাট অংশ চেষ্টা করছে মরহুম মমতাজ উদ্দিনের ব্যবসায়ী ছেলে বগুড়া চেম্বারের সভাপতি ও এফবিসিসিআইয়ের ডাইরেক্টর মাছুদার রহমান মিলনকে দলের মনোনয়ন পাইয়ে দেয়ার। পাশাপাশি বগুড়া জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে সিনিয়র যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, বিশিষ্ট আইনজীবী রেজাউল করিম মন্টু প্রমুখ। আওয়ামী লীগ নেতৃবৃন্দ আশা করছে অতীতের মতো এবারও বগুড়া সদরের উপনির্বাচনে শরিক দল জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেবে না।
অন্যদিকে জাতীয় পার্টি আশা করছে এই আসনটি মহাজোটের শরিক দল জাতীয় পার্টির ছিল। তাই উপনির্বাচনেও মহাজোটের মনোনয়নে রদবদল হবে না। আর তাহলে এই আসনের সাবেক এমপি (সদ্য অনুষ্ঠিত নির্বাচনে মির্জা ফখরুলের কাছে পরাজিত হয়েছিলেন) ও জাতীয় পার্টি বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমরই মনোনয়ন পাবেন। তবে মহাজোটগত ভাবে মনোনয়ন না পেলেও জাতীয় পার্টির নেতাকর্মীরা লাঙ্গল প্রতীকেই নুরুল ইসলাম ওমরকে প্রার্থী করবে এমন আভাস মিলেছে।
এদিকে ২০ দলীয় জোটের সাম্প্রতিক টানা পোড়েনের কারণে এই আসনে জামায়াত তাদের প্রার্থী দাঁড় করাতে পারে বলে দলটির একাধিক সূত্র জানিয়েছে ।
বেশ কয়েকজন স্বতন্ত্র প্রার্থী ভোট করবেন বলে শোনা গেলেও কেবল মাত্র বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ কবির আহম্মেদ মিঠু নির্বাচনী তৎপরতা শুরু করে দিয়েছেন। ইতোমধ্যেই তিনি গণসংযোগ, আলোচনা সভা ও শুভেচ্ছা বিনিময় কার্যক্রম শুরু করে দিয়েছেন বলে লক্ষ্য করা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ