Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

সেই হেসনেই আরেক বিশ্বকাপ

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : তার অধীনেই গত বছরের বিশ্বকাপে প্রথমবারের মত ফাইনালে ওঠে নিউজিল্যান্ড। তবে অস্ট্রেলিয়ার কাছে হেরে প্রথম বিশ্বকাপ জয়ের স্বপ্ন ভেঙে যায় বø্যাক ক্যাপসদের। সেই কোচ মাইক হেসনের ওপরই আস্থা রাখছে নিউজিল্যান্ড ক্রিকেট। আরেকটি বিশ্বকাপ পর্যন্ত ২০১২ সালের জুলাইয়ে যোগ দেওয়া এই কোচর অধীনেই দলের দায়িত্ব ছেড়ে দিয়েছে কিউই বোর্ড। নতুন চুক্তি অনুয়ায়ী ২০১৯ বিশ্বকাপের শেষ পর্যন্ত দায়িত্ব পালন করবেন দেশটির সাবেক এই ক্রিকেটার। হেসনের প্রশংসায় কিউই ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেটের ইতিহাসে মাইক সফলতম কোচ এবং আমার মতে, আমাদের ক্রিকেটের এ পর্যন্ত সেরা নির্বাচক। আগামী বিশ্বকাপের শেষ পর্যন্ত বø্যাক ক্যাপসদের তাকে পাওয়ার নিশ্চয়তাটা এর সঙ্গে জড়িত সবার জন্যই দারুণ খবর।’
চুক্তি বাড়ানোর পর উচ্ছ¡সিত হেসন জানান, নিউজিল্যান্ড দলকে কোচিং করানো তার ক্যারিয়ারে দারুণ এক পাওয়া, ‘বø্যাক ক্যাপস সংস্কৃতির অংশ হতে পারাটা সম্মানের এবং আরও কিছুদিন এই দলে অবদান রাখার সুযোগ পেয়ে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি।’ হেসন ছাড়াও সফলতার পুরস্কার হিসেবে ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান ও ম্যানেজার মাইক স্যান্ডলকেও ২০১৯ বিশ্বকাপের শেষ পর্যন্ত রাখতে নতুন চুক্তি করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেই হেসনেই আরেক বিশ্বকাপ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ