Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

তামাক শুধু মানুষ নয় পরিবেশেরও ক্ষতি করে : জবিতে সেমিনারে বক্তাদের অভিমত

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তামাক মৃত্যু ঘটায় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। গতকাল (বৃহস্পতিবার) বেলা ১১টা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে তামাক নিয়ন্ত্রণ সুনিশ্চিতকরণে টেকসই অর্থায়নের প্রয়োজনীয়তাকে লক্ষ্য রেখে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
মাদকবিরোধী সংগঠন-প্রত্যাশা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টোবাকো কন্ট্রোল রিসার্চ সেল এবং ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্ট-এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়।  সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. প্রাণ গোপাল দত্ত।
এ সময় তিনি বলেন, তামাক শুধু মানুষের শরীরের ক্ষতি করে না, এটি পরিবেশেরও ক্ষতি করে। তামাকজাত দ্রব্যের নানা ক্ষতিকারক দিক সম্পর্কে পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান। সাহাদাত হোসেনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদকবিরোধী সংগঠনের সাধারণ সম্পাদক হেলাল আহমেদ।
অন্যান্য মধ্যে আরো বক্তব্য রাখেন ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূইয়া, কলা অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ সেলিম, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টোবাকো কন্ট্রোল রিসার্চ সেল-এর সভাপতি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তামাক শুধু মানুষ নয় পরিবেশেরও ক্ষতি করে : জবিতে সেমিনারে বক্তাদের অভিমত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ