Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারের উন্নয়নের তথ্য মিডিয়াতে প্রচারের আহ্বান

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারের গঠনমূলক সমালোচনা ও উন্নয়নের তথ্য মিডিয়ায় প্রচারের মাধ্যমে দেশ গঠনে এগিয়ে আসতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা জেলা তথ্য অফিসের উপ-পরিচালক মোহাম্মদ তৈয়ব আলী। গতকাল (বৃহস্পতিবার) সকালে রাজধানীর রায় সাহেব বাজার ঢাকা জেলা তথ্য অফিসে আয়োজিত ‘সরকারের সাফল্য অর্জন, উন্নয়ন ভাবনা ও ভিশন-২০২১’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।  এ সময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার মোহাম্মদ নূর হোসেন ও মোহাম্মদ মোশারফ হোসেন ভূইয়া।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০২১ সালের মধ্যে প্রাথমিক স্তরে নিট ভর্তির হার ১০০ শতাংশে উন্নীত করা, দেশের সকল মানুষের জন্য নিরাপদ পানির ব্যবস্থা করা, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করা, দেশের প্রতিটি বাড়িকে স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থার আওতায় আনা ও ২০১৩ সালে বার্ষিক অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ৮ শতাংশে উন্নীত করা এবং ২০১৭ সালে এই হার ১০ শতাংশে উন্নীত করাসহ নানা খাতে বিভিন্ন উদ্যোগ নেয় হয়েছে।
এছাড়া ঢাকা জেলা তথ্য অফিস থেকে চলতি ২০১৫-১৬ অর্থবছরে যে সমস্ত কার্যক্রম বাস্তবায়ন করেছে তারও হিসেব তুলে ধরেন। যার মধ্যে রয়েছে, বাল্যবিবাহ, মাদক, দুর্নীতি ও জঙ্গিবাদ প্রতিরোধ, শিক্ষা, উন্নয়ন, বঙ্গবন্ধুর জীবন, মুক্তিযুদ্ধ নিয়ে ২৪৩টি চলচ্চিত্র প্রদর্শনী ও ২৩ দিন সংগীতানুষ্ঠান করা হয়েছে। সরকারের সাফল্য, উন্নয়ন ভাবনা ও ভিশন-২০২১ শীর্ষক আলোচনা সভা করা হয়েছে ৫টি, প্রেস ব্রিফিং করা হয়েছে ৬টি, মহিলা সমাবেশ করা হয়েছে ৭টি, উঠান বৈঠক করা হয়েছে ৭টি। জেলা ও উপজেলা পর্যায়ে পোস্টার বিতরণ ও স্থাপন করা হয়েছে ৮২ হাজার ৫২০ কপি, সচিত্র বাংলাদেশ বিতরণ করা হয়েছে এক হাজার ৩৬০ কপি ও মাসিক নবারুন বিতরণ কারা হয়েছে ৯০০ কপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারের উন্নয়নের তথ্য মিডিয়াতে প্রচারের আহ্বান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ