Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে জেরা অব্যাহত

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে জেরার কার্যক্রম অব্যাহত রেখেছেন আসামিপক্ষের আইনজীবীরা। গতকাল বৃহস্পতিবার মামলার বাদী হারুন অর রশিদকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে চতুর্থ দিনের জেরার জন্য দিন ধার্য ছিল। ঢাকার বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে এ মামলার কার্যক্রম পরিচালিত হয়। আদালতে তারেক রহমানের পক্ষে তাঁর আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলাম বাদীকে জেরা করেন। কিন্তু জেরার কার্যক্রম আজ শেষ না হওয়ায় বিচারক আগামী ২ জুন পরবর্তী দিন ধার্য করেছেন। এর আগে গত ২৮ এপ্রিল খালেদা জিয়ার পক্ষে বাদী হারুন অর রশিদকে জেরা শেষ করা হয়।
২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের সাবেক বিচারক বাসুদেব রায় অভিযোগ গঠন করেন। এর পরই আনুষ্ঠানিকভাবে মামলাটির বিচার শুরু হয়। জিয়া অরফানেজ ট্রাস্ট এ অনিয়মের অভিযোগে ২০০৮ সালে দুর্নীতি দমন কমিশন রমনা থানায় এ মামলা দায়ের করে। ২০১০ সালে দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুন অর রশিদ মামলার তদন্ত শেষে খালেদা জিয়াসহ ছয়জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে জেরা অব্যাহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ