Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কাপ্তাইয়ে নৌকা ডুবে পর্যটকের মৃত্যু

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৫ পিএম
রাঙ্গামাটির কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে নৌকা ভ্রমনে গিয়ে নৌকা থেকে পড়ে নদীতে ডুবে এক পর্যটকের মৃত্যু হয়েছে। নিহতের নাম আরাফাত হোসেন মিশু (২৫)। তিনি ঢাকা কল্যানপুর এলাকার ব্যবসায়ী খোরশেদ আলম খোকনের ছেলে।
 
রোববার বিকাল সাড়ে পাঁচটায় পানিতে পড়ে যায় সে। দীর্ঘ চার ঘন্টা উদ্ধার তৎপরতা চালিয়ে কাপ্তাইয়ের নৌ বাহিনীর ডুবরী দল রাত ৯টায় ডুবে যাওয়া আরাফাতকে মৃত অবস্থায় উদ্ধার করে। বর্তমানে মিশুর লাশ ও তার বন্ধু কাপ্তাই থানা হেফাজতে আছে। ঢাকা হতে নিহতের পরিবার কাপ্তাই রওনা দিয়েছেন।
 
জানা গেছে, ঢাকা কল্যাণপুর এলাকার ব্যবসায়ী খোরশেদ আলম খোকনের ছেলে আরাফাত হোসেন মিশু ও শ্যামলী বসবাসরত চলচ্চিত্র অভিনেতা নানাশাহর ছেলে আশির শাহ অর্ক গত দু’দিন পূর্বে কাপ্তাই বেড়াতে আসে। তার দু’বন্ধু বিভিন্ন এলাকায় ভ্রমণ শেষে রোববার বিকালে কাপ্তাই বালুরচর নামক প্রশান্তি পার্কে বিকালে পার্শ্ববতী কর্ণফুলী নদীতে নৌকা ভ্রমণ করে। নদীতে দু’বন্ধু নৌকা ভ্রমণ শেষে তীরে উঠার সময় পা পিছলে মিশুক পানিতে পড়ে যায়। বন্ধুকে উদ্ধারের জন্য নৌকায় রাখা একটি বাঁশ সামনে দিয়ে তাকে উঠানোর চেষ্ঠা করলেও সে পানির নিচে তলিয়ে যায়।
 
এ সময় তাকে উদ্ধারের জন্য চিৎকার করা হলে তা শুনে ঘটনাস্থলে মানুষ জন ছুটে আসেন। উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দিলে তারা এসে উদ্ধার কাজে তৎপরতা চালায়। পরে কাপ্তাই নৌবাহিনী ডুবরীরা সন্ধ্যায় উদ্ধারের জন্য কর্ণফুলী নদীতে খুঁজতে থাকে এবং রাত ৯টায় লাশ উদ্ধার করে।
 
কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল বলেন, বেড়াতে আশা এক ব্যক্তি পানিতে পড়ার সংবাদ শুনে ছুটে আসি এবং উদ্ধারের জন্য ডুবরীকে খবর দিলে তারা পাঁচ ঘন্টা চেষ্টা চালিয়ে নিখোঁজকে পানি হতে মৃত অবস্থায় উদ্ধার করা হয় এবং নিহত ভ্রমণকারীর পরিবারদের খবর দেয়া হয়েছে বলে তিনি জানান।

 

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ