Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরের চরাঞ্চল থেকে ৩ হজার মানুষ নিরাপদে সরিয়ে আনা হয়, এখনো ২০ হাজার মানুষ ঝুকিপূর্ণভাবে রয়েছে

ঘূর্নিঝড় ফনি

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:৩১ পিএম

ঘূর্নিঝড় ফনীর মোকাবেলায় সকল প্রস্তুুতি সর্ম্পন্ন করছে লক্ষ্মীপুর জেলা প্রশাসন। ইতিমধ্যে উপকূলীয় এলাকায় মাইকিং করে জনসাধারন, মেঘনায় অবস্থানরত জেলে ও নৌকাসহ সকল ইঞ্চিন চালিত ট্রলারকে নিরাপদে আশ্রয়ে যেতে বলা হয়েছে। রামগতির দ্বীপ চরগজারিয়া,তেলিরচর,বয়ারচর ও সদর উপজেলার চররমনী ও চরমেঘা এলাকা থেকে প্রায় ৩ হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। এখনো ২০ হাজার মানুষ ঝুকিপূর্ণভাবে চরাঞ্চলে রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী। পাশাপাশি আশ্রয় নেয়া মানুষগুলো এখনো শুকানো খাবার পাইনি বলে অভিযোগ করেন তারা। তবে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল হক জানান, ঘূর্নিঝড় ফনীর মোকাবেলায় সকল প্রস্তুুতি সর্ম্পন্ন করা হয়েছে। গতকাল রাত থেকে এখন পর্যন্ত প্রায় ৫ শতাধিক মানুষকে নিরাপদে সরিয়ে আনা হয়েছে। অন্যদেরও নিরাপদে সরিয়ে আনতে চরাঞ্চলে নৌকা পাঠানো হয়েছে। তবে অনেক মানুষ তাদের বাসস্থান ছেড়ে আসতে চায়না, তারপরও সবাইকে নিরাপদে আনার জন্য কাজ করছে প্রশাসন। শুকনো খাবার ও মানুষদের আশ্রয়ন কেন্দ্র রাখা হয়েছে।

জেলা প্রশাসন,দূযোর্গ মোকাবেলায় ৬৬টি মেডিকেল টিম ও ৭৬টি আশ্রয়নকেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া ৩৭৫ মে.টন চাল,২ হাজার ৫০০ বস্তা বিস্কুট ও নগদ ৮ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়। এছাড়া লক্ষ্মীপুর-ভোলা নৌ-রুটে সকল ধরনের নৌ-যান চলাচল চন্ধ ঘোষনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ