Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

তিলোত্তমা নগরী গড়তে কাজ করছে সরকার-স্পিকার

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, ঢাকাকে আধুনিক ও তিলোত্তমা নগরীতে পরিণত করতে কাজ করছে সরকার। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিক্ষা-স্বাস্থ্যসহ সব জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়নে ব্যাপক কাজ হাতে নেয়া হয়েছে।
গতকাল বুধবার বিকালে রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাব মাঠে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়রের দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তিতে সিসিটিভি ক্যামেরা কার্যক্রম ও ডিজিটাল ডিএনসিসি এ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএনসিসির মেয়র আনিসুল হক।
ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, ডিএনসিসি এলাকায় গুলশান, বনানী, বারিধারা, নিকেতন সোসাইটি ও গুলশান ইয়ুথ কøাবের সহযোগিতায় ‘ল অ্যান্ড অর্ডার কো-অর্ডিনেশন কমিটি’ (এলওসিসি) কর্তৃক যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। ঢাকাকে ভাগ করার পর দুই সিটি কর্পোরেশন যে কাজ করছে তা ইতোমধ্যেই বেশ প্রশংসা অর্জন করেছে। ডিএনসিসি এলাকায় সিসি ক্যামেরা বসানোর পর জনগণের নিরাপত্তাসহ ডিএনসিসির সার্বিক কাজের তদারকি করা সম্ভব হবে। বিশেষ করে নারীদের নিরাপত্তার ক্ষেত্রে এটি ভালো কাজ করবে। ডিএনসিসির মেয়র আনিসুল হক বলেন, আপনারা ভোট দিয়েছেন; আমরা কাজ করে যাচ্ছি। ডিএনসিসি এলাকার নিরাপত্তায় ৬০০ ক্যামেরা বসিয়েছি। আমাদের কাজের মূল উৎসাহ যোগাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী। মেয়র নির্বাচিত হওয়ার পর একদিনও বসে থাকিনি। প্রতিটি মুহূর্তে কাজ করে যাচ্ছি। মেয়র শুধু মাত্র সড়কের বাতি আর ময়লার জন্য দায়িত্বপ্রাপ্ত। তবু সব ধরনের কাজ করে যাচ্ছি। আগামী ১ জুলাই থেকে ডিজিটাল অ্যাপ কাজ করবে। নগরবাসী তাদের চোখের সামনে থাকা নানা সমস্যার চিত্র ডিএনসিসি’র বরাবরে পাঠাতে পারবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ঢাকা-১১ আসনের সংসদ সদস্য একে এম রহমতুল্লাহ, স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, পুলিশের মহা-পরিদর্শক একে এম শহিদুল হক, র‌্যাব মহা-পরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন কমিশনার আছাদুজ্জামান মিয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিলোত্তমা নগরী গড়তে কাজ করছে সরকার-স্পিকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ