Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেঘনা ধনাগোদা সেচ ক্যানাল ভেঙ্গে ফসলি জমির ব্যাপক ক্ষয়ক্ষতি

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ৯:৪৮ পিএম

চাঁদপুর মতলব উত্তর উপজেলায় মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পশ্চিম বাইশপুরের ২ নাম্বার টার্ন আউটের বাধঁ ভেঙ্গে গেছে। সোমবার দুপুর ২ টায় এই ঘটনা ঘটে। এতে পাঁকা ধানসহ অন্যান্য ফসল ক্ষতিগ্রস্থ হবে।

প্রত্যক্ষদর্শী সূত্রেজানা যায়,গতকাল দুপুরে হঠাৎ করে একটি গর্ত দিয়ে পানি ভিতরে ডুকে তে দেখা যায়। মুহূর্তের মধ্যেই বিশাল যায়গা ধসে যায়। ক্যানেলে থাকা সব পানি ভিতরে ডুকতে থাকে। জমির পাঁকা ধান তলিয়ে যাচ্ছে। এছাড়াও একটি মাদ্রাসা ও বেশ কয়েকটা মৎস্য খামার তলিয়ে গেছে।
এলাকার সাধারন জনগন অভিযোগ করে বলেন, পানি উন্নয়ন বোর্ডের অবহেলার কারনেই এমন ঘটনা ঘটেছে। ঘটনার পর কর্তৃপক্ষকে খবর দিলেও কেউ আসেনি।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ও মতলব দক্ষিণ উপজেলা নিবার্হী অফিসার শহিদুল ইসলাম ও সহকারি কমিশনার(ভ’মি) শুভাশিস ঘোষ ঘটনাস্থল পরিদশর্ন করেন। বিষয়টিকে অত্যন্ত দুঃখজনক উল্লেখ করে রাতের মধ্যেই ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙ্গন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ