Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদক ব্যবসায় জড়িত টিয়া পাখি আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ৬:৩৭ পিএম

কথা বলার পাশাপাশি টিয়া পাখির রয়েছে মানুষের মতোই বুদ্ধিমত্তা। আর সেই বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে মাদক ব্যবসা করে যাচ্ছিল একদল মাদক কারবারি। টিয়া পাখির কথা বলার ক্ষমতাই মাদক পাচারে সাহায্য করত। কিন্তু অবশেষে আটক করা হয়েছে টিয়া পাখিটিকে। ব্রাজিলের পিয়াউই প্রদেশে এই ঘটনা ঘটে।

মাদক পাচারের সাথে জড়িত টিয় পাখিটির সাথে এক তরুণ ও তরুণীকে গ্রেপ্তার করেছে ব্রাজিলের পুলিশ। প্রশিক্ষিত সেই টিয়া পাখির কথা বলার ক্ষমতা ও বুদ্ধিমত্তার দেখে চমকে উঠেছেন স্থানীয় পুলিশ কর্মকর্তারা।

ব্রাজিলের একাধিক স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, এক দল কোকেন কারবারির সন্ধান পায় প্রদেশটির পুলিশ। চক্রের মূলহোতা জানালাবিহীন বাড়ির সামনে একটি পোষা টিয়া পাখি রাখতেন। বাড়ির সামনে পুলিশ আসলেই টিয়া পাখিটি বলে উঠত, বাড়িতে পুলিশ এসেছে। পরে টিয়া পাখি থেকে সংকেত পেয়েই চক্রের সবাই পালিয়ে যেত।

ব্রাজিল পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আমরা এই দিন অভিযানে গেলেও টিয়া পাখিটি একইভাবে সংকেত দিতে শুরু করে। তবুও আমরা ওদের দুজনকে গ্রেপ্তার করতে পেরেছি। টিয়া পাখিটিকে দীর্ঘদিন ধরে ওরা প্রশিক্ষণ দিয়েছিল। আমরা পাখিটিকে আটক করেছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিয়া পাখি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ