Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমজানের পবিত্রতা ও নিরাপত্তা সভায় ডিএমপি কমিশনার

ভেজালরোধে থাকবে ভ্রাম্যমাণ আদালত

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, পবিত্র রমজান মাসে ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে ও যেকোনো ধরণের ভেজালরোধে কাজ করবে ভ্রাম্যমাণ আদালত। একইভাবে রাজধানীর রমজান মাসে ও ঈদের সময় নগরীর নিরাপত্তা নিশ্চিতে কঠোর ব্যবস্থা থাকবে। গতকাল বৃহস্পতিবার ডিএমপি সদর দপ্তরে ‘রমজান ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সার্বিক নিরাপত্তা, আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
ডিএমপির কমিশনার বলেন, অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ডিএমপির একাধিক ভ্রাম্যমান আদালত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করবে। অতীতের মত এবারও রমজান ও ঈদ উপলক্ষ্যে ঢাকায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। বাস টার্মিনাল, লঞ্চঘাট ও রেলস্টেশনে মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিশ। ছিনতাই, চাঁদাবাজি, অজ্ঞান ও মলম পার্টির দৌরাত্ম বন্ধে এবং তাদের প্রতিরোধে রমজান ও ঈদে পুলিশের বিশেষ টিম মোতায়েন থাকবে।
আছাদুজ্জামান মিয়া বলেন, জনসাধারণ যাতে নিরাপদে ইফতারের আগে নিজ গন্তব্যে পৌঁছাতে পারে সেজন্য ট্রাফিক বিভাগ সতর্কভাবে কাজ করবে। রাস্তায় গাড়ির জটলা থাকবে না। নির্ধারিত স্থানে গাড়ি পার্কিং, শপিং মলের সামনে বা আশপাশে যানবাহন পার্কিং বন্ধ রাখা ও ফুটপাথ হকারমুক্ত রাখা হবে। এছাড়া ফুটপাথে গাড়ি পার্কিং বন্ধসহ মোটরসাইকেল যেন চলতে না পারে সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখা হবে। সব ধরণের যানজট এড়াতে নগরীর গুরুত্বপূর্ণ রাস্তায় রিকশা-ভ্যান-ঠেলাগাড়ি চলাচল করতে দেওয়া হবে না। তিনি সবাইকে সহযোগিতা করতে আহবান জানান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ