Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কার হামলায় এক আত্মঘাতীর পরিচয় পেয়েছে পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ৭:২০ পিএম

শ্রীলঙ্কায় হোটেল সাংগ্রি-লা’য় আত্মঘাতী হামলাকারীর পরিচয় শনাক্ত করার দাবি করেছে দেশটির পুলিশ। তার নাম নাম ইনসান সিলাভান। আভিসাওয়েলা-ওয়েলামপিতিয়া এলাকায় একটি কারখানার মালিক এই আত্মঘাতী। খবর দ্যা মিরর।

প্রতিবেদনে বলা হয়, কলম্বো চিফ ম্যাজিস্ট্রেট আদালতে আত্মঘাতী হামলাকারীর পরিচয় জানিয়েছে পুলিশ। ওয়েলামপিতিয়া পুলিশ এখন পর্যন্ত সেই কারখানার নয়জন কর্মীকে গ্রেফতার করেছে। তাদেরকে আগামী ৯ মে পর্যন্ত রিমান্ডে দিয়েছেন আদালত।

রোববার সকালে ইস্টার সানডেতে দেশটির তিনটি গির্জা, চারটি হোটেলসহ অন্তত আটটি স্থানে সিরিজ বোমা হামলা হয়। হামলায় এখন পর্যন্ত ৩৬ বিদেশিসহ ২৯০ জন নিহত ও ৫০০ আহত হয়েছেন। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। নিরাপত্তা বাহিনী অভিযান চালিয়ে সন্দেহভাজন ২৪ জনকে আটক করেছে।

হামলার পর গুজব বন্ধে সরকার দেশটিতে সাময়িকভাবে সোশ্যাল মিডিয়া বন্ধ করে দেয়। এরপর রোববার সন্ধ্যা ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত কারফিউ জারি করেছিলেন প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কার হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ