Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাদপন্থীদের তাবলীগ ইজতেমা বন্ধের দাবীতে নেত্রকোনায় মিছিল ও সমাবেশ

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ৮:২৮ পিএম

তাবলীগ জামাতের ভিন্ন মতাবলম্বী মাওলানা সাদ পন্থী অনুসারীদের অপতৎপড়তা বন্ধের দাবিতে নেত্রকোনায় বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করেছে তৌহিদী-জনতা। গতকাল মঙ্গলবার বাদ জোহর স্থানীয় বারহাট্টা রোডস্থ জামিয়া মিফতাহুল উলুম মাদরাসা প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা য়ায়, বুধবার থেকে নেত্রকোনা জেলা শহর থেকে ৮ কিলোমিটার দক্ষিণে উপ-মহাদেশের প্রখ্যাত ওলি হযরত শাহ্ সুলতার কমর উদ্দিন রুমী (রাঃ) মাজার শরীফ প্রাঙ্গণে মাওলানা সাদ পন্থি অনুসারী কর্তৃক তিন দিন ব্যাপী ইজতেমার আয়োজন চলতে থাকে। এ নিয়ে কওমী পন্থি ছাত্র, শিক্ষক ও তৌহিদী-জনতার মাঝে উত্তেজনা দেখা দেয়। সাদ পন্থীদের অপ-তৎপরতা ও ইজতেমা বন্ধের দাবিতে তৌহিদী-জনতা এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয়।
মাওলানা মাজহারুল ইসলামের পরিচালনায় মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, মুফতি মুহাম্মদ তাহের কাসেমী, মাওলানা নাজমুল আলম, মাওলানা আব্দুল কাইয়ুম, মুফতি জাকারিয়া, মাওলানা আসাদুর রহমান আকন্দ প্রমুখ। বক্তাগন বলেন, কোন অবস্থাতেই নেত্রকোনায় কুরআন সুন্নাহ্ বিরোধী কার্যকলাপ চলতে দেয়া হবে না। প্রতিটি মুসলমান নর নারী যাতে ঈমান আকিদা আখলাক লালন পালন করতে পারে তার জন্য সম্মিলিত ভাবে সকলকে মেহনত করে যেতে হবে।
এ সময় নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ তাজুল ইসলাম সেখানে উপস্থিত হয়ে মাইকে সকলকে আশ^স্থ করে বলেন, আপনাদের দাবী অনুযায়ী ও শান্তি শৃঙ্খলা রক্ষার স্বার্থে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে মদনপুরস্থ সাদ পন্থীদের ইজতেমা বন্ধ করে দেয়া হয়েছে।
ওসি কর্তৃক ইজতেমা বন্ধের ঘোষণা দেয়ায় পরবর্তী কর্মসূচী ঘোষণা স্থগিত করা হয়। পরিশেষে বাংলাদেশ ও মুসলিম উম্মাহ’র সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবুল কাসেম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ