Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে বর্ষবরণ নিরাপত্তায় পুলিশের ড্রোন ব্যবহার

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ৪:২৯ পিএম

বাংলা বর্ষবরণ অনুষ্ঠান শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার লক্ষে চাঁদপুর জেলা পুলিশ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে এ বছরই প্রথম ড্রোনের মাধ্যমে বর্ষবরনের সকল অনুষ্ঠান পর্যবেক্ষন করেছেন।
এবং শহরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কয়েক স্তরের নিরাপত্তার বলয় তৈরি করে নিরাপত্তা নিশ্চিত করেছেন। মঙ্গল শোভাযাত্রার সামনে পিছনে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত ছিলো। শহরের প্রতি মোড়ে মোড়ে ছিল পুলিশের বিশেষ নজরদারী।
চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির (বিপিএম, পিপিএম) বলেন, আমরা চাঁদপুর জেলা পুলিশ এই প্রথম চাঁদপুরে ড্রোনের মাধ্যমে বর্ষবরনের সকল অনুষ্ঠানের আইনশৃঙ্খলার বিষয়টি পর্যবেক্ষন করেছি। এই ড্রোনের মাধ্যমে চার পাশের চার কিলুমিটার এলাকা পর্যবেক্ষন করা যায়। আইনশৃঙ্খলা বিগ্নকারীকে তাৎক্ষনিক সনাক্ত করে আইনের আওতায় আনা যাবে।
তিনি আরো বলেন, এখন থেকে চাঁদপুর জেলা পুলিশ গুরুত্বপূর্ণ সকল অনুষ্ঠান সিসি কেম্যারার আওতায় নিয়ে আসবে। এবং ড্রোনের মাধ্যমে অনুষ্ঠান স্থলসহ এর আশপাশ পর্যবেক্ষন করা হবে। বর্তমানে প্রযুক্তি নির্ভরবিশে^ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে প্রযুক্তির ব্যাবহার কার্যকরি পদক্ষেব বলে মনে করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষবরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ