Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্যাপ্টেন মার্ভেলের আয় ১০০ কোটি ডলার ছাড়িয়ে গেল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ৪:৫২ পিএম

নারী দিবসে নারীর ক্ষমতায়নকে একটু বিশেষ রূপ দিতেই বিশ্বজুড়ে থ্রিডি ফরম্যাটে মুক্তি দেয়া হয় মারভেল কমিকসের প্রথম নারী সুপারহিরোর ছবি ‘ক্যাপ্টেন মার্ভেল’।

মুক্তির আগে কমিক ছবির ফ্যানদের কাছে বেশ দুয়োধ্বনি শুনতে হয়েছিলো ছবিটিকে। অনেকেই তাচ্ছিল্যে ভরা সুরে সন্দেহ প্রকাশ করছিলেন, নারী সুপারহিরোর সাফল্য নিয়ে।

সব সমালোচনাকে পেছনে ফেলে আয়ের দিক থেকে ১ বিলিয়ন অর্থাৎ ১০০ কোটি ডলারের ঘরে প্রবেশ করলেন ‘ক্যাপ্টেন মারভেল’। ছবিটির এমন সাফল্য নিয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মার্ভেল কমিকসের স্বত্ত্বাধিকারী ওয়াল্ট ডিজনি কর্তৃপক্ষ।

ব্রি লারসন অভিনীত ছবিটি শুধু আমেরিকায় আয় করেছে ৩৫৮ মিলিয়ন ডলার। আর আন্তর্জাতিক বাজারে ছবিটির আয় চোখে পড়ার মতো। বিশ্বব্যাপী ছবিটি আয় করেছে ৬৫৫ মিলিয়ন ডলার। প্রথম সপ্তাহেই আন্তর্জাতিক বাজারে ছবিটির আয় ছিলো ৪৫৫ মিলিয়ন ডলার!

আর ঘরোয়া আয়ের দিক থেকে ছবিটি পেছনে ফেলেছে প্রতিপক্ষ ডিসি কমিকসের নারী সুপারহিরো নিয়ে নির্মিত ছবি ‘ওয়ান্ডার ওম্যান’-কে। ডিসি কমিকসের এই ছবিটি নিজ দেশে আয় করেছিলো মাত্র ১০০ মিলিয়ন ডলার।

‘ক্যাপ্টেন মার্ভেল’ ছবিটির পরিচালনায় ছিলেন আনা বোডেন ও রায়ান ফ্ল্যাক। ছবিটি গত ৮ মার্চ বিশ্ব নারী দিবসে বিশ্বব্যাপী মুক্তি দেয়া পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ