Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেরপুরে উপজাতীয় শিশু ধর্ষণ ও হত্যার দায়ে এক জনের মৃতুদন্ড

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ৪:১৫ পিএম | আপডেট : ৫:১০ পিএম, ৯ এপ্রিল, ২০১৯

শেরপুরের নালিতাবাড়ি উপজেলার গারো পাহাড় এলাকায় এক উপজাতীয় শিশুকে ধর্ষণ ও হত্যার দায়ে কান্তি মারাক নামে এক উপজাতীয় যুবকের মৃত্যুদন্ডাদেশ দিয়েছে আদালত। আজ ৯ এপ্রিল দুপুরে শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক আকতারুজ্জামান এ আদেশ প্রদান করেন। একই সাথে এক লাখ টাকা ক্ষতিপুরণ দেওয়ার আদেশ করেন।

নথিসূত্রে জানা যায়, ২০১৩ সালের ৩০ মার্চ সন্ধ্যায় নালিতাবাড়ী উপজেলার পানিহাতা গ্রামের কান্তি মারাক ৮ বছরের ওই শিশুকে (বিথি) নিজ ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এক পর্যায়ে শিশুকে শ্বাসরোধ করে হত্যার পর পার্শ্ববর্তী সেচের ড্রেনে ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় ধর্ষিতার নানা প্রজেন্দ্র মারাক বাদী হয়ে ৩১ মার্চ নালিতাবাড়ি থানায় মামলা দায়ের করলে পুলিশ ওই দিনই ময়মনসিংহ জেলার পার্শ্ববতী ফুলপুর উপজেলা থেকে ধর্ষক কান্তি মারাককে গ্রেফতার করে। পরবর্তীতে ২০১৩ সালের ৪ জুন মামলার চার্জগঠন শেষে বিচারের কাজ শুরু হলে ১২ জন সাক্ষির সাক্ষ্যগ্রহনণ এবং আসামীর জবানবন্দিতে নিজের দোষ স্বীকার করলে আদালত এ রায় প্রদান করেন।
শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পোশার পিপি এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু এ রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, বাদী পক্ষ এ রায়ে সন্তোষ্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ