Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে যত্রতত্র গ্যাস সিলিন্ডারের ব্যবসা অভিযানে মেয়র আরিফ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

নাগরিক নিরাপত্তা নিশ্চিতে অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযানে নেমেছে সিলেট সিটি করপোরেশন। এই অভিযানের মাধ্যমে নিরাপদ জোনে গ্যাস সিলিন্ডার ব্যবসা সরিয়ে নেওয়ার তাগিদ দিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী। নগরীতে যত্রতত্র গ্যাস সিলিন্ডার ব্যবসা চলছে।
অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবসা সিলেটে জমজমাট হয়ে উঠেছে। সচেতন মহল মনে করে অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবসার কারণে যেকোন সময় নাগরিক নিরাপত্তাসহ অপূরণীয় অগ্নি ক্ষতির ঝুঁকিতে রয়েছে সিলেট। এমনিতে অগ্নি নিরোধক বা অগ্নি মোকাবেলা ব্যবস্থা অপ্রতুল। তাই ঝুঁকি এড়িয়ে নিরাপত্তা নিশ্চিত না করলে, সামগ্রিক নগর ব্যবস্থা হুমকিতে থাকবে। এ বিষয়টি মাথায় রেখে গতকাল সকাল থেকে পূর্ব ঘোষণা দিয়ে নগরীর মধ্যে অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান শুরু করে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) গঠিত মোবাইল কোর্ট। এ অভিযানকে প্রশংসনীয় বলে মনে করছেন নগরবাসী।
গতকাল রোববার সকাল সাড়ে ১০টা থেকে এ অভিযান শুরু হয়। নগরীর বন্দরবাজার ধোপাদিঘীরপাড়স্থ আল-ফালা টাওয়ারে কয়েকটি দোকান ও অফিসে অভিযান চালানো হয়। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, চরম অব্যবস্থাপনায় নগরীতে যত্রতত্র ভাবে গড়ে উঠেছে গ্যাস সিলিন্ডারের ব্যবসা প্রতিষ্ঠান। নিয়ম নীতির তোয়াক্কা না করেই নির্বিঘেœ চলছে এ ব্যবসা। এসব ব্যবসা প্রতিষ্ঠানকে নিয়ন্ত্রনে আনতে কাজ করছে সিটি কর্পোরেশন।
অভিযানে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, ভারপ্রাপ্ত সচিব নুর আজিজুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী, এসএমপি পুলিশের সহকারী কমিশনার মোহাম্মদ ইসমাইল, ফায়ার সার্ভিস সিলেটের উপ পরিচালক দিনমনি শর্মা, বিস্ফোরক অধিদপ্তরের সহকারী ইন্সপেক্টও মো. আলীম উদ্দিন প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আরিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ