Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তিনটি প্রতিষ্ঠানকে ৯ লাখ দশ হাজার টাকা জরিমানা

প্রকাশের সময় : ২২ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত গতকাল গুলশান ২ ডিসিসি মার্কেটে ভেজালবিরোধী অভিযান চালিয়েছে। এ সময় সেখানের ঢালী সুপার শপকে মেয়াদোত্তীর্ণ খাদ্য বিক্রির দায়ে ৮ লাখ টাকা জরিমানা করেছে। গতকাল সকাল থেকে এ অভিযান শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা দুপুরে শুরু করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। এসময় খাদ্য অধিদপ্তর, বিএসটিআই’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অভিযান শেষে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান বলেন, মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য বিক্রি, মাছ ও মাংস ক্রয়ের রশিদ না রাখাসহ মোট ৩টি অপরাধে ওই সুপার শপকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ঢালী সুপার শপের ম্যানেজার মহসিন অপরাধ স্বীকার করায় তাকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় অপর দুটি প্রতিষ্ঠানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, নিরাপদ খাদ্য আইন-২০১৩-এর আওতায় এ অভিযান অব্যাহত থাকবে। ঢালী সুপার শপের ম্যানেজার মহসিন ভ্রাম্যমাণ আদালতকে বলেন, এ বিষয়ে তাদের কাছে স্পষ্ট নির্দেশনা নেই। পরবর্তীতে এ ধরনের অপরাধ হবে না বলেও জানান তিনি। অভিযানে একই মার্কেটের বিএসটিআইয়ের অনুমতি ছাড়া পণ্য বিক্রির অপরাধে দেদার সুপার শপকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একই অপরাধে লেভেন্ডার সুপার শপকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিনটি প্রতিষ্ঠানকে ৯ লাখ দশ হাজার টাকা জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ