Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের আন্দোলনে যাচ্ছে পাটকল শ্রমিকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১:৩৪ পিএম

আগামী জুনের মধ্যে পাটকল শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়নের ঘোষণা দিয়েছে বিজেএমসি। গতকাল শনিবার ঢাকায় পাটকল শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বিজেএমসি এ সময়সীমা ঘোষণা করে। কিন্তু অন্যান্য দাবির প্রশ্নে সমঝোতা না হওয়ায় আবারো আন্দোলনে যাচ্ছেন রাষ্ট্রায়ত্ত ২৬টি পাটকলের প্রায় ৮০ হাজার শ্রমিক। আজ রোববার এক বৈঠকে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তারা।

মজুরি কমিশন বাস্তবায়নসহ নয় দফা দাবিতে এক মাস ধরে আন্দোলনে রয়েছেন পাটকল শ্রমিকরা। এরই মধ্যে কয়েক দফা কর্মসূচি পালন করেছেন তারা। সর্বশেষ ২ মার্চ থেকে ৭২ ঘণ্টা ধর্মঘটসহ প্রতিদিন ৪ ঘণ্টা রেল-সড়ক-নৌপথ অবরোধ করেন সারা দেশের পাটকল শ্রমিকরা।

শ্রমিকরা জানিয়েছেন, বিজেএমসি গতকাল ঢাকায় দ্বিপক্ষীয় বৈঠকের আহ্বান করে। বৈঠকে সারা দেশ থেকে পাটকল শ্রমিকদের বিভিন্ন সংগঠনের নেতারা অংশ নেন। সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বৈঠক করে উভয় পক্ষ। তবে বিজেএমসি কর্তৃপক্ষ শ্রমিকদের নয় দফা দাবির মধ্যে শুধু মজুরি কমিশন বাস্তবায়নের দাবি মেনে নেয়। বাকি আটটি দাবি মেনে নিতে গড়িমসি করায় শ্রমিক নেতারা ফের আন্দোলনের দিকে যাচ্ছেন বলে জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক আন্দোলনে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ