Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় রাজধানীতে ৩ শিক্ষার্থী নিহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

০ বেপরোয়াভাবে মোটরসাইকেল চালিয়ে দু’জন ও বাসের চাপায় একজন
রামপুরায় যুবকের রহস্যজনক মৃত্যু

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় তিন শিক্ষার্থী নিহত হয়েছেন। নিহতরা হলেন- ডেমরায় বাসের চাপায় তাসকিন ওরফে ইরান (১৯) এবং খিলগাঁওয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় তুহিন (১৮) ও নোমান (১৭)। গতকাল শুক্রবার দুপরে ও বিকেলে এ দুটি দুর্ঘটনা ঘটে। এছাড়া রাজধানীর রামপুরায় এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে।
রাজধানীর ডেমরা এলাকায় রমজান পরিবহন নামে একটি বাসের চাপায় কলেজ শিক্ষার্থী তাসকিন ওরফে ইরান নিহত হয়েছেন। তিনি গোলাম মোস্তফা কলেজের শিক্ষার্থী। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে। তাসকিনের নিহতের খবর ছড়িয়ে পড়লে তার সহপাঠী ও স্থানীয়রা ডেমরার স্টাফ কোয়ার্টার থেকে রামপুরা পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এতে রাস্তার উভয় পাশে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশ বাসসহ চালক ও হেলপারকে আটক করেছে।
ডেমরা থানার এসআই মাজাম্মেল হক বলেন, গতকাল বেলা সাড়ে ১২টার সময়ে ডেমরা-রামপুরা সড়কে স্টাফ কোয়ার্টার পার হয়ে মোস্তফা মাঝির মোড় এলাকায় বাইসাইকেল চালিয়ে যাচ্ছিলেন তাসকিন। এ সময় পেছন থেকে রমজান পরিবহনের একটি বাস ওই শিক্ষার্থীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে শিক্ষার্থী ও স্থানীয়রা ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে বাসায় নিয়ে যায়। স্টাফ কোয়ার্টার এলাকাতেই ওই শিক্ষার্থীরা বাসা।
তিনি আরও বলেন, দুর্ঘটনার পর চালক বাস নিয়ে পালিয়ে যাওয়ার সময় রামপুরা থেকে ট্রাফিক পুলিশের একটি দল রমজান পরিবহনের ঘাতক বাসটিসহ (ঢাকা মেট্রো ব-১৫-৩৬৮৭) চালক শামীম ও হেলপার মুন্না মিয়াকে আটক করেছে।
ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগের উপ-কমিশনার (ডিসি) কামরুজ্জামান বলেন, কলেজশিক্ষার্থী ও স্থানীয়দের অভিযোগ, ঘটনাস্থলে কোন জেব্রা ক্রসিং, স্পিড ব্রেকার বা রোড ডিভাইডার নেই। শিক্ষার্থীদের ভাষ্য, স্পিড ব্রেকার থাকলে এত বড় দুর্ঘটনা ঘটতো না। এছাড়া বাস চালকরা অনেকা দ্রæতগতিতে এসব জায়গায় চলাচল করে। এদিকে, তাদের দাবির পরিপ্রেক্ষিতে গতকালকের মধ্যেই স্পিড ব্রেকার নির্মাণের আশ্বাস দেয়। পরে বিকেলের দিকে স্পিড ব্রেকার স্থাপন ও ডিভাইডারের কাজ শুরু হয়।
এদিকে, রাজধানীর সবুজবাগ থানাধীন খিলাগাঁও ফ্লাইওভারে মোটরসাইকেল দুর্ঘটনায় তুহিন ও নোমান নামে দুই শিক্ষার্থী নিহত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল পৌনে ৩টার দিকে খিলগাঁও ফ্লাইওভারের ওপর এ দুর্ঘটনা ঘটে। বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। পুলিশ জানায়, তুহিন ওহাব কলোনির মোফাজ্জল হোসেনের ছেলে। সে কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী। আর নোমান ওহাব কলোনির মজিবুর রহমান মিন্টুর ছেলে। সে কমলাপুর হাই স্কুলে পড়তো।
সবুজবাগ থানার ওসি সোহরাব হোসেন বলেন, বিকেলে পৌনে ৩টার দিকে রাস্তা ফাঁকা পেয়ে দ্রæতগতিতে মোটরসাইকেল চালাচ্ছিল তারা। এ সময় মোটরসাইকেলটি খিলগাঁও ফ্লাইওভারে উঠতে গেলে ব্রিজের পাশের আইল্যান্ডে ধাক্কা খায়। এতে চালক ও আরোহী উভয়ই নিচে ছিটকে পড়লে ঘটনাস্থলে দু’জনের মৃত্যু হয়। দু’জনের লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
রামপুরায় যুবকের রহস্যজনক মৃত্যু
রাজধানীর রামপুরায় শাহারিয়া হাসান সোহাগ (২২) নামে এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে। পরিবারের দাবি, সোহাগ নিজেই তার গলায় ছুরিকাঘাত করে আত্মহত্যা করেছেন। গতকাল শুক্রবার ভোর রাতে এ ঘটনা ঘটে। নিহত সোহাগের বাবার নাম সৈয়দ ছামিউল্লাহ। তিনি পরিবারের সঙ্গে পশ্চিম রামপুরা ওয়াপদা রোডের ১২০ নম্বর নিজ বাড়িতে থাকতেন।
নিহতের বোন সুমাইয়া বলেন, বাসার তিন তলায় সোহাগ থাকতেন। রাতে তার নিজ কক্ষে নিজেই নিজের গলায় ছুরিকাঘাত করেন। এ ঘটনার পর তার চিৎকার শুনে রুমে গিয়ে রক্তাক্ত অবস্থায় তাকে নিচে পরে থাকতে দেখা যায়। পরে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে দ্রæত ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি আরও বলেন, সোহাগ কয়েক বছর ধরে মাদক সেবন করে আসছে। এর আগে তাকে কয়েকবার মাদক নিরাময় কেন্দ্রে নিয়ে চিকিৎসা করানো হলেও মাদক থেকে ফেরানো যায়নি। এছাড়া আগে একবার বাসায় থাকা হারপিক খেয়েও আত্মহত্যার চেষ্টা করেছিলেন। লাশ ময়নাতদন্তের জন্য ঢামেকের মর্গে রাখা হয়েছে।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ