Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্ধানে আড়াই কোটি ডলার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

মধ্যপ্রাচ্যভিত্তিক সশস্ত্র সংগঠন আইএসপ্রধান আবু বকর আল বাগদাদিকে ধরিয়ে দিতে যথাযথ তথ্য দিলেই আড়াই কোটি মার্কিন ডলার পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে ইরাকের সেনাবহিনী। আনবার প্রদেশের ইব্রাহিম আল আওসাজ নামে এক কর্মকর্তা চীনের বার্তা সংস্থা সিনহুয়াকে জানান, লোকজনকে পুরস্কারের বিষয়ে জানাতে আনবারের রাজধানী রামাদিতে এ ঘোষণাসংবলিত লিফলেট ছড়িয়েছে ইরাকের সেনাবাহিনী।
ওই লিফলেটে বলা হয়েছে, দায়েশ নেতা ও তার যোদ্ধারা আপনাদের ভ‚মি দখল করছে এবং আপনাদের আপনজনদের হত্যা করছে। এখন সে তার পরিকল্পিত ধ্বংস ও মৃত্যুর হাত থেকে বাঁচতে লুকিয়ে আছে। গোয়েন্দাকে তার বিষয়ে সন্ধান দিয়ে এখন আপনারা প্রতিশোধ নিতে পারেন।
কয়েক দিন আগেই মার্কিন সমর্থিত সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্স প‚র্বাঞ্চলীয় সিরিয়ায় আইএসকে পরাজিত করার ঘোষণা দেয়। এর পরই আবার বাগদাদিকে ধরিয়ে দেয়ার পুরস্কার ঘোষণায় ধারণা করা হচ্ছে, পূর্ব সিরিয়ায় পরাজয়ের পর বাগদাদি নিজের সঙ্গীদের নিয়ে ওই এলাকা থেকে পালিয়েছে।
২০১৪ সালে ইরাক ও সিরিয়ার কিছু অংশ দখল করার পর বিশ্বের মুসলিমদের শাসক হিসেবে নিজেকে ঘোষণা করেন বাগদাদি। সূত্র : ওয়েবাসইট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডলার

২২ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩
৬ জানুয়ারি, ২০২৩
৫ ডিসেম্বর, ২০২২
১৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ