Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ম্যান ইউ’র হতাশার রাতে ডিনের রেকর্ড

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

উরভারহাম্পটনের মাঠে পরশু ২-১ গোলে হেরে পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠার সুযোগ হাতছাড়া করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচেই বিরল এক রেকর্ড গড়েছেন ইংলিশ রেফারি মাইক ডিন। ইংলিশ প্রিমিয়ার লিগে একাই একশ লাল কার্ড দেখানো প্রথম রেফারি তিনি। ২০০০ সাল থেকে তিনি এই প্রতিযোগিতায় ম্যাচ পরিচালনার দায়িত্ব পালন করে আসছেন।

ইউনাইটেডের জার্সিতে স্কট ম্যাকটমিনির প্রথম গোলে শুরুতেই এগিয়ে যায় সফরকারীরা। প্রথমার্ধেই তা শোধ দেন ডিওগো জোতা। ডিফেন্ডার অ্যাশলে ইয়ংকে ৫৭ মিনিটে লাল কার্ড দেখান রেফারি। অবশ্য ইউনাইটেডের হয়ে দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ার কারণে ইয়ং লাল কার্ড পান। এর মাধ্যমেই রেকর্ডের অংশ হন ডিন।

৫০ বছর বয়সী ডিন প্রিমিয়ার লিগে লাল কার্ডের জন্য আগে থেকেই পরিচিত ছিলেন। এই তালিকায় ৬৭টি লাল কার্ড দেখিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ফিল ডাউডস। ২০০১ সালে এপ্রিলে হ্যান্ডবল করার কারণে নিউক্যাসেল ইউনাইটেডের নোলবার্তো সোলানোকে ক্যারিয়ারের প্রথম লাল কার্ড দেখিয়েছিলেন তিনি। চলতি মৌসুমে এটি তার ১০ম লাল কার্ড প্রদর্শন।
তবে তার এই রেকর্ডটা ম্যান ইউ’র জন্য সুখকর ছিল না। দশজনের দল নিয়ে আধঘণ্টার বেশি সময় লড়তে হয়েছে রেড ডেভিলদের। উল্ফস তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ৭৭তম মিনিটে স্মালিংয়ের আত্মঘাতি গোলের কল্যাণে। অবশ্য পুরো ম্যাচে ইংলিশ জায়ান্টদের চোখে চোখ রেখে লড়ে যায় স্বাগতিকরা। ‘জায়ান্ট কিলার’ খ্যাত দলটি চলতি মৌসুমে ‘বিগ সিক্স’ দলের কাছ থেকে ১৩ পেয়ন্ট আদায় করে নিলো।
৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তিনে আর্সেনাল, চারে থাকা টটেনহামের অর্জন ৬১। এক ম্যাচ বেশি খেলে স্পার্সদের সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে পাঁচে ম্যান ইউ। সমান ম্যাচ খেলে তাদের টপকে যাওয়ার সুযোগ চেলসির (৬০) সামনে। ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান সংখ্যক ম্যাচ খেলে গত রাতেই আবার শীর্ষে ফেরার সুযোগ ছিল ম্যানচেস্টার সিটির সামনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিনের রেকর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ